• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুলারের তদন্ত ‘দেশের ওপর হামলা’: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ১৬:৪৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের অফিসে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) অভিযানে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। মাইকেল কোহেনের অফিসে ওই অভিযানকে ‘অপমানজনক’ এবং বিশেষ কাউন্সিল রবার্ট মুলারের তদন্তকে ‘দেশের ওপর হামলা’ হিসেবে বর্ণনা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর ফক্স নিউজের।

সোমবার হোয়াইট হাউজে শীর্ষ সামরিক উপদেষ্টাদের সঙ্গে এক বৈঠকের আগে প্রায় কয়েক মিনিট তিনি ওই অভিযান ও মুলারের তদন্তের দিকে কামান দাগিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্পের সঙ্গে আলোচনা নিয়ে নীরবতা ভাঙলেন কিম জং উন
--------------------------------------------------------

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, এটা অপমানজনক পরিস্থিতি। এটা পুরোপুরি ডাইনি খোঁজার মতো। ট্রাম্প দাবি করেন, তিনি বিশেষ কাউন্সিল মুলারকে ১০ লাখের বেশি ডকুমেন্ট দিয়েছেন। কিন্তু তারা শুধু সামনে এগোচ্ছে এবং আমার বিরুদ্ধে ১২ মাসের বেশি সময় ধরে ডাইনি খোঁজা শুরু হয়েছে। প্রকৃতপক্ষে এটা আরও আগে থেকে শুরু হয়েছে। যখন আমি ২০১৬ সালে রিপাবলিকানদের মনোনয়ন পাই, এরপর থেকেই আমার বিরুদ্ধে ডাইনি খোঁজা শুরু হয়েছে।

এদিকে মুলারের তদন্ত ‘পক্ষপাতমূলক’ বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এসময় তিনি অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্সকেও এক হাত নিয়েছেন। কেননা গেলো বছর অ্যাটর্নি জেনারেল রাশিয়া তদন্ত দেখভালের বিষয় থেকে নিজেকে সরিয়ে নেন।

মার্কিন গণমাধ্যমের খবরে জানা গেছে, সোমবার মাইকেল কোহেনের অফিসে অভিযান চালায় এফবিআই। ওই অভিযানে একজন পর্ন তারকাকে অর্থ দেয়া সংক্রান্ত কাগজপত্রও জব্দ করা হয়েছ।

এদিকে মাইকেল কোহেনের আইনজীবী স্টেফেন এম রায়ান ওই অভিযানকে ‘পুরোপুরি অসঙ্গত ও অপ্রয়োজনীয়’ হিসেবে অভিহিত করেছেন।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ফের ভোটের লড়াইয়ে উপস্থিত ট্রাম্প ও বাইডেন!
সাবেক কর্মীর কাছে হারলেন ট্রাম্প
X
Fresh