• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাজ্য আগুন নিয়ে খেলছে: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ এপ্রিল ২০১৮, ০৯:৪৫

যুক্তরাজ্য আগুন নিয়ে খেলছে। বৃহস্পতিবার এমনটা বলেন জাতিসংঘে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া। খবর বিবিসি।

ভ্যাসিলি নেবেনজিয়া জাতিসংঘের নিরাপত্তা পরিষদে যুক্তরাজ্যের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, রুশ গুপ্তচর হত্যা চেষ্টা নিয়ে যুক্তরাজ্য যেসব খবর ছড়াচ্ছে তা একদম ভুয়া। আর এসব করে যুক্তরাজ্য আগুন নিয়ে খেলছে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্যকে এর খেসারত দিতে হবে।

মাসখানেক আগে যুক্তরাজ্যে সামরিক মানের নার্ভ গ্যাস ব্যবহার করে রাশিয়ার এক ডাবল এজেন্টকে হত্যার চেষ্টা করা হয়েছে। তারপর থেকে এই ঘটনার জন্য রাশিয়াকে দুষছে যুক্তরাজ্য।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে বৃহস্পতিবারের এই বিশেষ বৈঠকটি ডেকেছিল রাশিয়া। বৈঠকে দেশটি তার অভিযোগ তুলে ধরে বলে, যুক্তরাজ্য ভয়ানক এক অপপ্রচারের যুদ্ধে নেমেছে।

রুশ রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া বলেন, যে রাসায়নিক ব্যবহার করে সের্গেই স্ক্রিপালকে হত্যার চেষ্টা হয়েছিলো সেটি শুধু রাশিয়াতেই নয় আরও বহু দেশে প্রস্তুত হয়।

তিনি আরও বলেন, যুক্তরাজ্যের উচিত ছিল আরও ভালো মানের গল্প তৈরি করা।

এদিকে ওই হামলার শিকার হয়েছিলেন সের্গেই স্ক্রিপালের মেয়ে ইউলিয়া স্ক্রিপালও। তিনি ধীরে ধীরে সেরে উঠলেও তার বাবা এখনও হাসপাতালে রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়। তাদের দুজনকে নিরিবিলি শহর স্যালিসবারির একটি পার্কের বেঞ্চে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিলো।

উল্লেখ্য, সের্গেই স্ক্রিপাল নিজের দেশের তথ্য পাচার করতেন যুক্তরাজ্যকে। তাকে হত্যা চেষ্টার পর থেকে পশ্চিমা দেশগুলোর সাথে রাশিয়ার এক কূটনৈতিক লড়াই শুরু হয়েছে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেটার মুখপাত্রকে ৬ বছরের কারাদণ্ড দিলো রাশিয়া
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
X
Fresh