• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুশনারের ব্যাপারে এফবিআইকে তদন্তের আহ্বান ডেমোক্রেটদের

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মার্চ ২০১৮, ২২:৩৫

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউজের সিনিয়র উপদেষ্টা জেরাড কুশনার ব্যাপারে তদন্তের আহ্বান জানিয়ে চিঠি লিখেছেন মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ছয়জন ডেমোক্রেট কংগ্রেসম্যান। প্রেসিডেন্ট ট্রাম্পের জামাতা সৌদি যুবরাজ মোহাম্মদের কাছে গোপন তথ্য প্রকাশ করেছেন এমন খবরের ভিত্তিতে এফবিআই পরিচালক ক্রিস্টোফার রে’র প্রতি এই আহ্বান জানিয়েছেন তারা। খবর সিএনএনের।

তিনটি সূত্রের বরাত দ্য ইন্টারসেপ্ট কুশনারের সঙ্গে সৌদি যুবরাজের দহরম-মহরমের খবর প্রকাশ করার পর ওই ডেমোক্রেট নেতারা এই আহ্বান জানালেন। ওই ছয় কংগ্রেসম্যান হলেন ডেমোক্রেট রিপ্রেজেনটেটিভ টেড লিউ, জেরাল্ড কোনোলি, ডোনাল্ড বেয়ের, প্রমীলা জয়াপাল, পিটার ওয়েল্চ ও রুবেন গালেগো।

--------------------------------------------------------
আরও পড়ুন: ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে পারি: সৌদি যুবরাজ
--------------------------------------------------------

তারা লিখেন, গোপন কোনো তথ্য সত্যিই ফাঁস হয়েছে কিনা এমন বিষয়ে উন্মুক্ত ও তাৎক্ষণিক তদন্তের জন্য এফবিআইয়ের প্রতি আহ্বান জানাচ্ছি। ওই চিঠিতে তারা লিখেছেন, ‘গোপন তথ্যের সুরক্ষা বজায় রাখা’ এফবিআইয়ের তদন্তের আওতায় পড়ে। প্রেসিডেন্ট গোপন তথ্য প্রকাশ করতে পারেন কিন্তু তার উপদেষ্টা সেটা পারেন না।

এর আগে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ করে ইন্টারসেপ্ট। ওই প্রতিবেদনে দাবি করা হয়, সৌদি যুবরাজ নাকি সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন যায়েদকে গর্ব করে বলেছেন যে, কুশনার ‘তার পকেটে’ থাকেন।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা এফবিআইয়ের
X
Fresh