• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৬, ১৯:৪৯

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পাকিস্তান টেলিভিশন সদরদপ্তরে হামলা চালানোর অভিযোগে তিনিসহ ৭০ জনের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেছেন দেশটির সন্ত্রাসবিরোধী আদালত।

বিচারকদের ভাষ্য, আসছে ১৭ নভেম্বরের মধ্যে তাদের গ্রেপ্তার করতে হবে। ওই দিন তাদেরকে আদালতে হাজির করার নির্দেশও দেয়া হয়েছে।

অবশ্য এর আগেও এ অভিযোগে তাদের গ্রেপ্তারের নির্দেশ দেন আদালত। তবে এতদিন তা বাস্তবায়ন করেনি পুলিশ। ফের অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলো আদালত। একইসঙ্গে আগে গ্রেপ্তার না করায় পুলিশকে তীব্র ভর্ৎসনাও করা হয়েছে।

আর্থিক কেলেঙ্কারিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাম জড়িয়ে পড়ায় তার পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে ইমরান খানের দল পিটিআই এবং তাহিরুল কাদরির দল পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি)। ২০১৪ সালে আন্দোলন চলাকালীন পাকিস্তান টেলিভিশনের (পিটিভি) কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। ওই সময় কার্যালয় থেকে কর্মীদের বের করে দেয়ায় কিছুক্ষণের জন্য পিটিভির নিউজ ও ওয়ার্ল্ডের সম্প্রচারও বন্ধ থাকে।

পরে ওই ঘটনায় মামলা হয়। এর প্রেক্ষিতে ইমরান খান, তাহিরুল কাদরিসহ মোট ৭০ জনকে গ্রেপ্তারের নির্দেশ দেন আদালত।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh