• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পোশাক খোলার ব্যাখ্যা দিলো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ মার্চ ২০১৮, ২১:৩৬

নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসির পোশাক খুলে দেহ তল্লাশি করার ব্যাখ্যা দিলেন ভারতে নিযুক্ত মার্কিন দূতাবাসের উপ-মুখপাত্র আলেকজান্ডার ম্যাকলারেন।

বৃহস্পতিবার দিল্লিতে তিনি বলেন, কূটনৈতিক পাসপোর্ট ছাড়া যদি কোনো রাষ্ট্রপ্রধান ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যান, তবে তাকে সাধারণ বিদেশি নাগরিক হিসাবেই দেখা হয়। সেক্ষেত্রে আমার ও আপনার মতো তাদেরকেও বিমানবন্দরে নিরাপত্তাবেষ্টনীর নিয়মকানুন মেনে চলতে হয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী সরকারি সফরে গেলে বিষয়টি অন্যরকম হতো।

এই সপ্তাহের শুরুতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও হয়। এতে দেখা যায়, জন এফ কেনেডি বিমানবন্দরে সাধারণ বিদেশি নাগরিকের মতো পোশাক খুলিয়ে দেহ তল্লাশি করা হচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী আব্বাসির। তার কোট খোলানো হয়। তার প্যান্টের বেল্টও খোলানো হয়। পরে তাকে প্যান্টের বেল্ট বাঁধতে বাঁধতে বেরিয়ে আসতে দেখা যায়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, অসুস্থ বোনকে দেখতে ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যান প্রধানমন্ত্রী আব্বাসি। তবে অনির্ধারিত এক বৈঠকে তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাৎ করেন।

এসময় সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতার বিষয়ে যে সন্দেহের সৃষ্টি হয়েছে, তা নিরসনে পাকিস্তানিদের আরও কিছু করার সুযোগ আছে বলে জানান পেন্স।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
বিলিয়নেয়ারদের সংখ্যায় বিশ্বে তৃতীয় মুম্বাই
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
X
Fresh