• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিউ ইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যায় ফাঁসলেন অস্কার মোরেল

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ মার্চ ২০১৮, ১১:৩৪

নিউ ইয়র্কে এক বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ইমাম ও তার সহযোগীকে গুলি করে হত্যার ঘটনায় অস্কার মোরেলকে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। কুইন্স সুপ্রিম কোর্টের বিচারপতি গ্রেগরি লাসাকের এজলাসে প্রায় তিন সপ্তাহের দীর্ঘ বিচার শেষে শুক্রবার ৩৭ বছর বয়সী মোরেলকে দোষী সাব্যস্ত করা হয়। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড ব্রাউন বলেছেন, ব্রুকলিনের বাসিন্দা অস্কার মোরেল পরিকল্পিতভাবে দিনে-দুপুরে ইমাম মাওলানা আকুঞ্জি (৫৫) ও তার সহযোগী থারা উদ্দিনকে (৬৪) হত্যা করেছে। ২০১৬ সালের ১৩ আগস্ট মাসে আল-ফুরকান জামে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে তাদের গুলি করে হত্যা করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: মিয়ানমারের নতুন প্রেসিডেন্ট হতে যাচ্ছেন উইন মিন্ট
--------------------------------------------------------

অ্যাটর্নি ব্রাউন এই হত্যাকাণ্ডকে ‘দিন-দুপুরে অনর্থক বন্দুক সহিংসতা, যা পরিবার ও শিশুতে ভরপুর এলাকায় সংঘটিত হয়েছে বলে উল্লেখ’ করেছেন। তবে দোষী সাব্যস্ত হওয়া মোরেল দুই বাংলাদেশিকে হত্যার অভিযোগ অস্বীকার করেছে।

নিউ ইয়র্কের মুসলিম জনগোষ্ঠীর অনেকেই দুই বাংলাদেশিকে হত্যার ঘটনাটি বিদ্বেষমূলক অপরাধ বলে দাবি করেছেন। তবে প্রসিকিউটর দাবি করেছেন, এই হত্যাকাণ্ডের মোটিভ এখনও অস্পষ্ট রয়ে গেছে। এদিকে দোষী সাব্যস্ত হওয়ার ফলে মোরেলের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল দুর্নীতিতে অভিযুক্ত নেতা 
অবশেষে সেই অভিযুক্ত প্রেমিক সেলিম গ্রেপ্তার
অবন্তিকার আত্মহনন : অভিযুক্ত দ্বীন ইসলামের সংশ্লিষ্টতার তথ্য চায় তদন্ত কমিটি
অবন্তিকার আত্মহত্যা : অভিযুক্ত আম্মান ফেসবুকে যা লিখলেন
X
Fresh