• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

রোলার কোস্টারে আটকে পড়েন ৬ আরোহী

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৩ মার্চ ২০১৮, ১৫:৩০ | আপডেট : ২৩ মার্চ ২০১৮, ১৫:৪৩
চলন্ত রোলার কোস্টার হঠাৎই থেমে গেলো। ওই রোলার কোস্টারে ১৫ মিনিটের জন্য আটকে ছিলেন ৬ আরোহী। এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে সবচেয়ে বড় থিম পার্ক ড্রিমওয়ার্ল্ড-এ। খবর নিউজ চ্যানেল এশিয়া।

এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

একটি স্বয়ংক্রিয় ইলেকট্রনিক সেন্সরের মাধ্যমে রোলার কোস্টারটি চলছিল। যান্ত্রিকক্রটির কারণে হঠাৎ রোলার কোস্টারটি থেমে যায়।

যদিও ইঞ্জিনিয়াররা পুনরায় রোলার কোস্টারটি চালু করতে সক্ষম হয়েছেন। আটকে পড়া ওই ৬ যাত্রীও নিরাপদে ফিরে যেতে সক্ষম হয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: সাড়ে ৬ কোটি বছর আগের জীবাশ্ম উদ্ধার করলো ৬ বছরের শিশু
--------------------------------------------------------

এর আগে ২০১৬ সালে ওই ড্রিমওয়ার্ল্ড পার্কে থান্ডার র‌্যাপিডস রাইডে এক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছিলেন। ওই ঘটনার ১৮ মাসের মাথায় আবার দুর্ঘটনার সম্মুখীন পার্কটি। 

থিম পার্কের তালিকায় অস্ট্রেলিয়ায় সবচেয়ে বড় ড্রিমওয়ার্ল্ড। এখানে ৫০টি রাইড ও আকর্ষণীয় সিস্টেম আছে। প্রতিদিন বহু মানুষ পার্কে ভিড় করে। ঘুর্ণায়মান কৃত্রিম নদীর রাইডে চড়া এখানকার জনপ্রিয় বিনোদন ও আকর্ষণ।

উল্লেখ্য, ২০১৬ সালের ওই দুর্ঘটনায় দুজন রাইড থেকে পড়ে গিয়েছিলেন এবং অন্য দুইজন রাইডে আটকা পড়েন। এ চারজনই মারা যান। যাদের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী। তাদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে।

আরও পড়ুন: 

এপি/জেএইচ

 

 

 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়