• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

পদত্যাগ করলেন ট্রাম্পের প্রধান আইনজীবী

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৩ মার্চ ২০১৮, ০৯:৩৫ | আপডেট : ২৩ মার্চ ২০১৮, ১১:৫৬
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইন বিষয়ক দলের প্রধান আইনজীবী জন ডাওড পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার এমন তথ্য দিয়ে খবর প্রকাশ করে সিএনএন। 

পদত্যাগের পর জন ডাওড বলেন, আমি প্রেসিডেন্টকে ভালোবাসি এবং তার জন্য আমার পক্ষ থেকে শুভ কামনা।

২০১৬ সালে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগের তদন্ত থাকা দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের স্পেশাল কাউন্সেল রবার্ট মুয়েলারের ওপর প্রেসিডেন্ট ট্রাম্পের অসন্তোষ বৃদ্ধির মাঝেই জন ডাওড পদত্যাগ করলেন।

সম্প্রতি এক বিবৃতিতে জন ডাওড বলেছিলেন, এই তদন্ত শেষ হওয়া উচিত।

--------------------------------------------------------
আরও পড়ুন: গো-মাংস বিক্রেতা হত্যায় বিজেপি নেতাসহ ১১ জনের যাবজ্জীবন
--------------------------------------------------------

প্রথমে এই বিবৃতিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে দেয়া হয়েছে দাবি করলেও পরে এটাকে একান্তই তার ব্যক্তিগত মন্তব্য বলে দাবি করেন ডাওড।

এ নিয়ে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা জে সেকুলো বলেন, জন ডাওড আমাদের একজন ভাল বন্ধু। তিনি আমাদের আইনি দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য ছিলেন। 

এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এফবিআইয়ের তদন্তে জন ডাওড মার্কিন প্রেসিডেন্টের আইনি দলের প্রধান হলেও ট্রাম্প অব্যাহতভাবে তার পরামর্শ এড়িয়ে যাচ্ছিলেন বলে সম্প্রতি অভিযোগ উঠেছিল। এছাড়া এফবিআইয়ের তদন্ত দলের প্রধান রবার্ট মুয়েলারকে সামলাতে জন ডাওডের সামর্থ্যের প্রতি ট্রাম্প আস্থা হারিয়েছিলেন বলেও বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে আসে। এরই মধ্যে বৃহস্পতিবার পদত্যাগ করলেন ডাওড।

আরও পড়ুন:

এপি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়