• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মুলারকে বরখাস্ত করলে ট্রাম্পের পতন শুরু

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ মার্চ ২০১৮, ১৭:৪০

বিশেষ কাউন্সিল রবার্ট মুলারকে বহিষ্কার না করতে রোববার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করে দিয়েছেন রিপাবলিকান সিনেটররা। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে ফেডারেল তদন্তকারীদের বাধা না দিতেও প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। খবর ফার্স্টপোস্টের।

ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) উপপরিচালক অ্যান্ড্রু ম্যাকাবেকে শুক্রবার বরখাস্ত করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপরই প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে এফবিআই ও মুলারের টিমের দিকে নতুন করে কামান দাগাতে শুরু করেন। ম্যাকাবে পুরো পেনশনসহ অবসরে যাওয়ার দুইদিন আগে তাকে বরখাস্ত করা হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন: ব্রেক্সিটের শর্তে একমত যু্ক্তরাজ্য-ইইউ
--------------------------------------------------------

রিপাবলিকান সিনেটর জেফ ফ্লেক প্রেসিডেন্ট ট্রাম্পকে কঠোর ভাষায় সমালোচনা করেছেন। তিনি বলেছেন, প্রেসিডেন্টের সবশেষ মন্তব্য দেখে মনে হচ্ছে তিনি মুলারকে বরখাস্ত করতে চলেছেন। আরেক রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প যদি মুলারকে বরখাস্ত করেন তবে ‘সেটি হবে তার পতনের শুরু’।

রিপাবলিকান হাউজ স্পিকার পল রায়ানের একজন মুখপাত্র অ্যাশ লি স্ট্রং বলেছেন, স্পিকার যেমনটা বলে থাকেন, মুলার ও তার টিম তাদের কাজ করতে পারবেন।

সিনেটর ফ্লেক বলেছেন, আমি জানি না মুলারকে নিয়ে কী পরিকল্পনা করা হচ্ছে, তবে মনে হচ্ছে তাকে বরখাস্ত করা দিকেই এগোচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আমি আশা করছি এমনটা যাতে না হয়, কেননা এটা হতে পারে না। আমরা কংগ্রেসে এটা মেনে নিতে পারি না।

সপ্তাহান্তে করা বেশ কয়েকটি টুইটে ট্রাম্প অভিযোগ করেছেন, এফবিআইয়ের নেতৃত্ব মিথ্যা, দুর্নীতি ও তথ্য ফাঁসের সঙ্গে জড়িত। একইসঙ্গে ট্রাম্প রাশিয়া যোগসাজশ নিয়ে করা তদন্তকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবে অভিহিত করেছেন।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, বরখাস্ত ৩
মস্কোয় সন্ত্রাসী হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী 
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
মস্কো হামলায় নিহত বেড়ে ১৪৩
X
Fresh