• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ভারতে মাওবাদীদের হামলায় ৯ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৩ মার্চ ২০১৮, ২১:১৬ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২১:৩৬
ভারতের ছত্তিশগড়ে মাওবাদীদের হামলায় পুলিশের বিশেষ বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১০ আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মঙ্গলবার ছত্তিশগড়ের বাস্তার বিভাগের অস্থিতিশীল সুকমা জেলায় একটি মাইন প্রোটেকটেড ভেহিকল (এমপিভি) বিস্ফোরিত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

সিআরপিএফ’র সদস্যরা এমপিভি করে চিরুনি অভিযানে বের হলে কিস্তারাম নামক স্থানে ওই হামলা চালানো হয়। পুলিশ কর্মকর্তারা জানিয়েছে, ভারি বোমার পাশাপাশি দূর নিয়ন্ত্রিত বোমা সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: আমি আবারও বলছি, ফিরে যাও!
--------------------------------------------------------

সিআরপিএফ’র মুখপাত্র মোসেস দিনাকরণ বলেছেন, মঙ্গলবার সকাল ৮টার দিকে সুকমা জেলায় মাওবাদীদের সঙ্গে একটি এনকাউন্টার হয়েছে। জবাবে পুলিশ সদস্যদের হামলায় মাওবাদীরা প্রথমে পালিয়ে যায়। পরে সুকমার কিস্তারাম ও পালোদির মাঝামাঝি এলাকায় আবার মাওবাদীদের হামলার শিকার হয় সিআরপিএফ সদস্যরা। ওইসময় তারা এমপিভি চড়ে অভিযান চালাচ্ছিল। এখন পর্যন্ত আমরা নয়জনের মৃত্যুর খবর পেয়েছি। আহত হয়েছেন আরও তিনজন। পরে আহতদের হেলিকপ্টারে করে রায়পুরে নিয়ে যাওয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে, ১১ দিন আগে নিরাপত্তা বাহিনীর অভিযানে ১০ জন মাওবাদী সদস্য নিহত হওয়ার জবাবে এ হামলা চালানো হয়েছে। এর ছয় মাস আগে মাওবাদীদের হামলায় ২৫ জন সিআরপিএফ সদস্য নিহত হয়েছিল।

আরও পড়ুন: 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়