• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার নওয়াজ শরীফকে জুতা নিক্ষেপ! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৮, ১৯:২১

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফকে নিজ দল মুসলিম লীগের কর্মী সমাবেশে শনিবার এক ব্যক্তি কালি ছুঁড়ে মেরেছিল। ওই ঘটনার একদিন পার না হতেই সাবেক প্রধানমন্ত্রী নওয়াজকে জুতা নিক্ষেপ করা হয়েছে।

আজ রোববার লাহোরে একটি অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার আগে মঞ্চে হাজির হবার পরপরই বিক্ষুব্ধ এক ব্যক্তি নওয়াজকে উদ্দেশ্যে করে জুতা ছুঁড়ে মারেন। খবর এক্সপ্রেস ট্রিবিউন, ডন।।

মুফতি মোহাম্মদ হোসাইনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার জামিয়া নায়েমিয়ায় আয়োজিত এক সভায় এই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন নওয়াজ।

ভিডিওতে দেখা যায়, বক্তৃতা দিতে মঞ্চের কাছে দাঁড়ানোর মুহূর্তে দর্শকদের একজন নওয়াজকে জুতা ছুঁড়ে মারেন। জুতাটি তার বাম কাঁধ এবং কান ছুঁয়ে যায়। এতে হতচকিত হয়ে পড়েন নওয়াজ।

অবশ্য এরই মধ্যে বক্তব্য দেয়া শুরু করেন নওয়াজ। তবে বক্তব্য বেশি দীর্ঘায়িত করেননি তিনি। শুধু মুফতি মোহাম্মদ হোসাইনের জন্য দোয়া চেয়ে এবং আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন নওয়াজ।

জুতা নিক্ষেপের পর ওই ব্যক্তিকে ধরে পিটুনি দেয় নওয়াজের দলের লোকজন। তার পরিচয় নিশ্চিত হবার পাশাপাশি তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন দলের নেতারা।

উল্লেখ্য, এর আগে ২০০৮ সালে ইরাকে মার্কিন সাবেক প্রেসিডেন্ট বুশকে জুতা নিক্ষেপ করেছিলেন ইরাকি সাংবাদিক মুনতাজের৷ অবশ্য তার ছোড়া জুতা লক্ষ্যভ্রষ্ট হয়৷ স্বভাবতই এই ঘটনায় গ্রেপ্তার হন তিনি৷ এরপর আদালত তাকে প্রাথমিকভাবে তিন বছরের কারাদণ্ড দেয়৷

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, গুরুতর আহত চালক
চকবাজারে জুতার কারখানায় আগুন
এবার পুরান ঢাকায় জুতার গোডাউনে আগুন
ঘুমন্ত মা-মেয়ের ওপর অ্যাসিড নিক্ষেপ, আটক ১
X
Fresh