• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্যালিফোর্নিয়ায় আশ্রয়কেন্দ্রে বন্দুক হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৮, ১৭:৫৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক ব্যক্তি রাইফেল হাতে যুদ্ধাহত সেনাদের একটি আশ্রয়কেন্দ্রে বন্দুক হামলা করেছেন। ওই হামলাকারীর গুলিতে নিহত হয়েছেন তিন নারী। পরে পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়। খবর ইন্ডিপেনডেন্ট।

পুলিশ জানায়, ক্যালিফোর্নিয়ার নাপা কাউন্টিতে অবস্থিত ইয়ন্টভিল ভেটেরান হোমে শুক্রবার সকালে হামলা চালায় ওই বন্দুকধারী। সেখানে কর্মচারীদের একটি অনুষ্ঠান চলছিল। বন্দুকধারী অনুষ্ঠান স্থলে গিয়ে বেশ কয়েকজনকে জিম্মি করে ফেলেন। পরে সন্ধ্যায় পুলিশ পুরো ভবন ঘেরাও করে অভিযান শুরু করে।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোলের প্রধান সহকারী ক্রিস চাইল্ডস বলেন, দ্য পথওয়ে হোমে হামলা হয়েছে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে হামলাকারী ওই বন্দুকধারী এবং তিন নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত তিন নারী হলেন ক্রিস্টিন লোবার, জেনিফার গলিক ও জেনিফার গঞ্জালেস। তারা ওই আশ্রমের কর্মচারী। নিহত বন্দুকধারী হলেন ৩৬ বছরের আলবার্ট ওয়াং।

উল্লেখ্য, দ্য পথওয়ে হোম হচ্ছে ক্যালিফোর্নিয়ার ইয়ন্টভিলে অবস্থিত একটি সামাজিক সেবাভিত্তিক প্রতিষ্ঠান। যেখানে দুর্ঘটনা পরবর্তী মানসিক বৈকল্যদের সেবা দেয়া হয়। একই সঙ্গে অবসরপ্রাপ্ত বয়স্ক কর্মীরা সেখানে থাকেন।

এ ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গভীর দুঃখ প্রকাশ করে এক টুইট বার্তায় বলেন, ইয়ন্টভিলে ওই তিন অনন্য নারী সেবা দিয়েছেন, তাদের মৃত্যুতে আমরা ব্যথিত।

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসচাপায় বাবা-ছেলে নিহত, হাসপাতালে মা 
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
পটিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩
X
Fresh