• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছি: রাহুল

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ মার্চ ২০১৮, ১৭:৫৩

ভারতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, আমি ও আমার বোন প্রিয়াঙ্কা আমাদের বাবা সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের ‘পুরোপুরি ক্ষমা’ করে দিয়েছি।

শনিবার সিঙ্গাপুরে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের অ্যালামনাইদের সঙ্গে আলাপকালে রাহুল গান্ধী এমন মন্তব্য করেন। খবর ইন্ডিয়া টুডে, এনডিটিভির।

রাহুল গান্ধী বলেন, আমরা অনেক বছর ধরে খুব বিপর্যস্ত ছিলাম ও কষ্ট পেয়েছিলাম। আমি খুব রাগান্বিত ছিলাম। কিন্তু যেভাবেই হোক আমর তাদের পুরোপুরি ক্ষমা করে দিয়েছি।

তিনি বলেন, যখন এ ধরনের ঘটনা ঘটে তখন মতাদর্শের দ্বন্দ্ব, বিভিন্ন শক্তি ও বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সেখানেই আপনি ধরা পড়ে যাবেন। যখন আমি টেলিভিশনে প্রভাকরণের মৃতদেহ দেখলাম তখন আমার মধ্যে দুটি অনুভূতির জন্ম হয়। প্রথমত সবাই কেন তাকে এভাবে অপমান করছে। আর দ্বিতীয়ত আমি তার ও তার সন্তানদের জন্য সত্যিই খুব দুঃখবোধ করেছি।

রাহুল আরও বলেন, আমি ও প্রিয়াঙ্কা কোনো ধরনের সহিংসতা পছন্দ করি না। আমরা এ ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছি, তাই আমরা বুঝতে পারি। আমি ও প্রিয়াঙ্কা আক্ষরিকভাবেই মানুষকে ঘৃণা করতে পারি না। আমি কোনো ধরনের সহিংসতা পছন্দ করি না।

কংগ্রেস সভাপতি বলেন, আমার বাবা ও দাদী যে মারা যাবেন সেটি আমরা আগেই জানতাম। রাজনীতিতে আপনি যখন ভুল শক্তির সঙ্গে ঝামেলায় জড়াবেন এবং আপনি যদি কোনো কিছুর পক্ষে লড়াই চালিয়ে যান, তাহলে আপনাকে মরতে হবে। এটা পুরোপুরি স্পষ্ট।

উল্লেখ্য, ১৯৯১ সালের ২১ মে ভারতের তামিলনাড়ুতে নির্বাচনী প্রচারণা চালানোর সময় আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজীব গান্ধী।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
ধনবাড়ীতে মেলাকে কেন্দ্র করে চলছে অশ্লীল নৃত্য
নিখোঁজের ২০ বছর পর মা-বাবার কাছে ফিরলেন সন্তান 
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
X
Fresh