• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ছেলের ভুলে মায়ের ফোনসেট ৪৮ বছরের জন্য লক

আন্তর্জাতিক ডেস্ক
|  ১০ মার্চ ২০১৮, ১১:৪৩ | আপডেট : ১০ মার্চ ২০১৮, ১১:৪৯
মোবাইল ফোন আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। কিন্তু যদি কখনও এমন ঘটে যে ছোট্ট একটা ভুলের কারণে সেই ফোনই আপনি আর ব্যবহার করতে পারছেন না তাহলে কেমন হবে? অদ্ভুত হলেও সম্প্রতি চীনে এমনই এক ঘটনা ঘটেছে। খবর এবেলার।
--------------------------------------------------------
আরও পড়ুন: প্রকাশ্যে হিজাব খোলায় এক নারীর কারাদণ্ড
--------------------------------------------------------

চীনের সাংহাই প্রদেশে বাসিন্দা লু অনলাইনে শিক্ষামূলক ভিডিও দেখানোর জন্য ২ বছরের ছেলেকে নিজের আইফোন দিয়েছিলেন। এটাই ছিল তার মস্ত ভুল। কিন্তু ছেলে তো আর মোবাইল ফোনের পাসওয়ার্ড জানে না।

ফলে ওই শিশু একাধিকবার ভুল পাসওয়ার্ড দেয়ায় ৪৮ বছরের জন্য ‘লক’ হয়ে গেছে আইফোন।

অগণিতবার ভুল পাসওয়ার্ড টাইপ করায় দুই কোটি ৫০ লাখ মিনিটের জন্য লক হয়ে যায় আইফোনটি। ওই শিশুটি কতবার ভুল পাসওয়ার্ড টাইপ করেছিল তা অবশ্য জানা যায়নি।

লু বলেছেন, প্রায় দুমাস ধরে নিজের ফোনের লক খোলার জন্য অপেক্ষা করছিলেন তিনি। তাতেও লাভের লাভ না হওয়ায় সার্ভিস সেন্টারের দ্বারস্থ হতে হয় তাকে। সেখানেও বিধি বাম!

ফোনের লক খোলার জন্য ফ্যাক্টরি রিসেট করতে বলা হয় লুকে। কিন্তু নিজের সমস্ত তথ্য এবং প্রিয় ছবি হারিয়ে ফেলার আশঙ্কায় পিছিয়ে আসেন তিনি।

সার্ভিস সেন্টারের টেকনিশিয়ান ওয়েই চুনলং বলেন, এর আগেও এ ধরনের সমস্যায় পড়েছিলেন আরেক আইফোন ব্যবহারকারী। ভুল পাসওয়ার্ড দেয়ায় ওই ব্যক্তির ফোন  ৮০ বছরের জন্য লক হয়ে গিয়েছিল।

আরও পড়ুন:

এ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়