• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

এবার ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৭ মার্চ ২০১৮, ১০:৪০ | আপডেট : ০৭ মার্চ ২০১৮, ১০:৪৩
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন পদত্যাগ করতে যাচ্ছেন। মঙ্গলবার হোয়াইট হাউজের পক্ষ থেকে এটি জানানো হয়েছে। খবর বিবিসির।

কিছুদিন ধরেই ট্রাম্প প্রশাসনের শীর্ষ উচ্চপদস্থ অনেকে বিদায় নিচ্ছেন। এরই ধারাবাহিকতায় এখন ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করবেন।

কন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক হিসেবে সুপরিচিত। কিন্তু ইউরোপ থেকে স্টিল ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তা নিয়ে এই অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গেলো বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেটিতে কনের ভূমিকা ছিল।

কিন্তু তাদের দুজনের মধ্যে সম্পর্ক খুব একটা ঘনিষ্ঠ ছিল না।

এদিকে কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি। অন্যদিকে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কনের ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, হোয়াইট হাউজে কোনো বিশৃঙ্খলা নেই। এখনও কিছু লোক আছেন যাদের তিনি পরিবর্তন করতে চান।

প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস গেলো সপ্তাহে পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের যোগাযোগ বিভাগের প্রধান।

উল্লেখ্য, গুঞ্জন শোনা যাচ্ছিল, হোয়াইট হাউজের চিফ অব স্টাফ হতে যাচ্ছেন গ্যারি কন। কিন্তু সেটি ঘটবার আগেই কনের পদত্যাগের ঘোষণা এলো।

আরও পড়ুন: 

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়