সিরিয়ায় রাশিয়ার সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ৩২

প্রকাশ | ০৬ মার্চ ২০১৮, ২০:৫৭ | আপডেট: ০৬ মার্চ ২০১৮, ২১:০৫

আন্তর্জাতিক ডেস্ক
ফাইল ছবি

সিরিয়ায় রাশিয়ার একটি সামরিক পরিবহন বিমান বিধ্বস্ত হয়ে ৩২ আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এএন-২৬ বিমানটি লাতাকিয়া প্রদেশে রাশিয়ার বিমান ঘাঁটিতে বিধ্বস্ত হয়েছে। প্রাথমিক তথ্যানুযায়ী টেকনিক্যাল ত্রুটির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে তারা ধারণা করছেন।

মন্ত্রণালয় বলছে, এ ঘটনায় বিমানের ২৬ জন যাত্রী ও ছয়জন ক্রুসহ ৩২ জনই নিহত হয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: মোদির ভোটার আইডির তথ্য প্রকাশ করা যাবে না
--------------------------------------------------------

এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে সিরিয়ার উদ্দেশে রাশিয়ান সেনাসদস্যবাহী একটি বিমান কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হলে আরোহী ৯২ জনের সবাই নিহত হন।

এদিকে সিরিয়া যুদ্ধ অংশ নেয়ার পর থেকেই রাশিয়ান বাহিনীতে হতাহতের সংখ্যা বাড়ছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে গুলি করে একটি রাশিয়ান যুদ্ধবিমান ভূপাতিত করে সিরিয়ান বিদ্রোহীরা। পরে সেটির পাইলটকে গুলি করে হত্যা করে বিদ্রোহীরা।

অন্যদিকে মার্কিন নেতৃত্বাধীন জোটের হামলায় গেলো মাসেই প্রায় ৩০০ জন সেনা নিহত বা আহত হওয়ার ঘটনা ঘটেছে। ওই হামলার পর রাশিয়ার কর্মকর্তারা বলেছিলেন, এ ঘটনায় বেশ কয়েকজন রাশিয়ার নাগরিক নিহত হয়েছেন। তবে নিহতরা সেনাবাহিনীর সদস্য নয় বলে জানান তারা।

এর আগে সিরিয়ায় তাদের কাজ অনেকটাই শেষ উল্লেখ করে ‘গুরুত্বপূর্ণ একটি সামরিক অংশকে’ প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আরও পড়ুন:

এ/এসএস