• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর ‘রেড মিট’ খাবেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ মার্চ ২০১৮, ১২:২৩

তিন মাস আগে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল তার। হোয়াইট হাউসের চিকিৎসক রুনি জ্যাকসন তখনই জানিয়েছিলেন, প্রেসিডেন্টের স্বাস্থ্য একদম ঠিকঠাক থাকলেও সামান্য ওজন কমানো উচিত তার। ডোনাল্ড ট্রাম্প নাকি চিকিৎসকের কথা অক্ষরে অক্ষরে মানতে শুরু করেছেন। পছন্দের জাঙ্কফুড, রেড মিট আর সফট ড্রিংক ছেড়ে এখন নাকি সালাদ, স্যুপ আর মাছে মনোনিবেশ করেছেন। খবর আনন্দবাজারের।

চলতি বছরের জানুয়ারিতে নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। রুনি তখন জানিয়েছিলেন, ট্রাম্পের উচ্চতা ছয় ফুট তিন ইঞ্চি। ওজন ১০৮ কেজির একটু বেশি। ওই চিকিৎসকের বক্তব্য ছিল, ট্রাম্পকে মোটা বলা চলে না। কিন্তু অন্তত ৫ থেকে ৬ কেজি ওজন কমানো উচিত তার। কারণ আর কয়েক কেজি চর্বি বাড়লেই প্রেসিডেন্টকে মোটার তালিকায় রাখতে হবে। তাছাড়া প্রেসিডেন্টের যেসব রক্ত পরীক্ষা হয়েছিল, সেগুলোর উপর ভিত্তি করে তার খাদ্যাভ্যাসে কিছু পরিবর্তন আনার পরামর্শও দিয়েছিলেন রুনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: সবচেয়ে শক্তিশালী পাসপোর্ট জাপান-সিঙ্গাপুরের
--------------------------------------------------------

সম্প্রতি জানা গেছে, রেড মিট খাওয়া কমিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট। তার জায়গায় কম ক্যালোরির মাছ বেশি খাচ্ছেন। সেইসঙ্গে ট্রাম্পের ডায়েটে নিয়মিত থাকছে সালাড আর স্যুপ।