• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চাঁদপুরের ছেলে হচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি

  ০৪ মার্চ ২০১৮, ২০:১৯

ভারতের ত্রিপুরা রাজ্যের আগামী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন বাংলাদেশের চাঁদপুরের ছেলে বিপ্লব কুমার দেব। তার পৈত্রিক বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেধদাইর গ্রামে।

মুক্তিযুদ্ধের সময় তার বাবা হিরুধন দেব ও মিনা রানি দেব ত্রিপুরা চলে যান। তারপর আর দেশে ফিরে আসেননি। সেখানেই জন্ম হয় একমাত্র ছেলে বিপ্লব কুমার দেবের।

বিপ্লবের পরিবার ত্রিপুরা চলে গেলেও তার আত্মীয়স্বজন এখনও কচুয়ায় বসবাস করছেন।

বিপ্লব দেবের কাকা কচুয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ-এর সভাপতি প্রাণধন দেব গণমাধ্যমকে বলেন, ‘একাত্তর সালে বিপ্লবকে ওর মা পেটে নিয়ে বাংলাদেশ থেকে ভারতে গিয়েছিলেন। এরপর ত্রিপুরায় বিপ্লবের জন্ম হয়।’

গেলো ১৮ ফেব্রুয়ারি ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের বনমালিপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন বিপ্লব। শুধু বিপ্লবই নয় তার নেতৃত্বে ৬০টি আসনের মধ্যে ৪৩টি আসন পেয়েছে বিজেপি। শনিবার ত্রিপুরাসহ তিন রাজ্যের নির্বাচনের ফল ঘোষণার পরপরই ভারতীয় গণমাধ্যমে বিপ্লব দেবকে ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে উল্লেখ করা হয়।

বিপ্লব ত্রিপুরা রাজ্য বিজেপির দায়িত্ব পান ২০১৬ সালে ৭ জানুয়ারি মাসে। সভাপতির দায়িত্ব নিয়ে দুই বছরের মধ্যেই দলটিকে ঐতিহাসিক বিজয় এনে দেন। তার আগে বিপ্লব রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে যুক্ত ছিলেন। বিপ্লব দেব ভারতের কেন্দ্রীয় সরকারে থাকা দলটির সবচেয়ে কম বয়সী রাজ্য সভাপতি।

এ ব্যাপারে বিপ্লব কুমার দেব বলেন, ত্রিপুরা রাজ্যের যোগাযোগ ও উন্নয়নের জন্য বাংলাদেশের সহযোগিতা নিয়ে রাজ্যের উন্নয়ন করা হবে। এ জয় বিজেপির জয় নয়, রাজ্যবাসীর জয়। বামফ্রন্ট ত্রিপুরাবাসীর সঙ্গে যে আচরণ করেছে, তার ফল হিসেবে রাজ্যের মানুষ এর জবাব দিয়েছে। আমি ত্রিপুরার মুখ্যমন্ত্রী হতে প্রস্তুত, যদি দল আমাকে সে দায়িত্ব দেয়। দলই আমার কাছে শেষ কথা।

উল্লেখ্য, গত বছর আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে বিজেপির প্রতিনিধিদলের প্রধান হয়ে বিপ্লব দেব যোগদান করেছিলেন। সম্মেলন শেষে তিনি হেলিকপ্টারযোগে গ্রামের বাড়ি কচুয়ায় গিয়েছিলেন।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক
যে কারণে ছেলে জয়কে বিদেশে পাঠিয়ে দিচ্ছেন অপু বিশ্বাস
মাকে গাছে বেঁধে ছেলেকে পিটিয়ে হত্যা, ব্যাংক কর্মকর্তা আটক
X
Fresh