• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বুরকিনা ফাসোয় হামলায় নিরাপত্তা কর্মকর্তাসহ নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৩ মার্চ ২০১৮, ১০:৪৭ | আপডেট : ০৩ মার্চ ২০১৮, ১০:৫০
বুরকিনা ফাসোর রাজধানী ওগাদোগোতে ফ্রান্সের দূতাবাস ও সেনাবাহিনীর সদরদপ্তরকে লক্ষ্য করে দুটি হামলা চালানো হয়েছে। কর্মকর্তারা বলছেন, এ ঘটনায় আটজন নিরাপত্তা কর্মকর্তা ও আটজন হামলাকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৮০ জন বেসামরিক ব্যক্তি। খবর বিবিসির।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ ইভস লে দ্রিয়ান বলেছেন, এতে কোনো সন্দেহ নেই এটি একটি সন্ত্রাসী হামলা। তবে কে এই হামলা চালিয়েছে সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বুরকিনা ফাসোর নিরাপত্তামন্ত্রী ক্লেমেন্ট সাওয়াদোগো বলেছেন, সেনা সদরদপ্তরে একটি আত্মঘাতী গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তিনি বলছেন, সন্ত্রাসবিরোধী একটি আঞ্চলিক বৈঠককে সামনে রেখে ওই হামলা চালানো হয়ে থাকতে পারে।

নিরাপত্তামন্ত্রী সাওয়াদোগো বলেন, ওই বোমার বিস্ফোরণে একটি রুম ধ্বংস হয়ে গেছে। তবে ওই হামলার পর আঞ্চলিক বৈঠকটি অন্য জায়গায় সরিয়ে নেয়া হয়েছে।

স্থানীয় একটি টেলিভিশনকে একজন প্রত্যক্ষদর্শী ওমর জমব্রে বলেন, আমরা চারজন লোককে দূতাবাসের পূর্ব পাশ দিয়ে ঢোকার চেষ্টা করতে দেখেছি। সাধারণ পোশাক পরিহিত ওই ব্যক্তিরা বক্ষবন্ধনী ও ব্যাকপ্যাক নিয়ে এসেছিল। তবে কালাশনিকভ বন্দুক স্পষ্টভাবেই দেখা যাচ্ছিল।

দেশটির পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, শহরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তারা শহরবাসীকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন:

এ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়