• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মার্চে সৌদিতে প্রথম ‘ফ্যাশন শো’

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৫

প্রথমবারের মতো আগামী মার্চে আরব ফ্যাশন উইক আয়োজন করতে যাচ্ছে সৌদি আরব। সোমবার আরব ফ্যাশন কাউন্সিল এক ঘোষণায় এটি জানিয়েছে। খবর খালিজ টাইমসের।

দুবাইভিত্তিক আরব ফ্যাশন কাউন্সিল তাদের ওয়েবসাইটে জানিয়েছে, আগামী ২৬ থেকে ৩১ মার্চ রিয়াদে ফ্যাশন উইক অনুষ্ঠিত হবে। তারা জানাচ্ছে, রিয়াদেই অক্টোবরে তাদের দ্বিতীয় সংস্করণ অনুষ্ঠিত হবে।

আরব ফ্যাশন উইক রিয়াদের পরিবেশবান্ধব অ্যাপেক্স সেন্টারে অনুষ্ঠিত হবে। মৌচাকে মতো দেখতে ওই ভবনটির ডিজাইন করেছেন প্রয়াত ইরাকি-ব্রিটিশ স্থাপত্যবিদ জাহা হাদিদ।

গেলো বছরের ডিসেম্বরে আরব ফ্যাশন কাউন্সিল রিয়াদের একটি আঞ্চলিক অফিস খোলার ঘোষণা দেয়। এসময় সৌদি প্রিন্সেস নুরা বিনতে ফয়সাল আল সৌদকে সেটির অবৈতনিক প্রেসিডেন্ট ঘোষণা করে তারা।

প্রিন্সেস নুরা এক বিবৃতিতে বলেছেন, রিয়াদে প্রথম আরব ফ্যাশন উইক একটি বিশ্বমানের ইভেন্টের চেয়েও বেশি কিছু হবে। এটা একটা অনুঘটক হিসেবে কাজ করবে যা অন্যান্য অর্থনৈতিক খাত পর্যটন, আতিথেয়তা, ভ্রমণ ও বাণিজ্যের দুয়ার খুলে দেবে।

উল্লেখ্য, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে দেশের যে সংস্কার চলছে এটি তার সর্বশেষ নমুনা। সৌদি আরবে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে বেশকিছু যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন যুবরাজ মোহাম্মদ। এগুলোর মধ্যে নারী গাড়ি চালানোর অনুমতি, পুরুষ অভিভাবকের অনুমতি ছাড়া ব্যবসা পরিচালনার মতো বিষয় রয়েছে।

আরও পড়ুন:

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিষহ জনজীবন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
৫ দিন পর দুবাইতে পৌঁছাবে দস্যুমুক্ত এমভি আবদুল্লাহ
প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া
X
Fresh