• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টয়লেট পরিষ্কার করা এই ব্যক্তি কে?

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৫৭

কয়েক দিন আগেই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। রাজস্থানের স্বাস্থ্যমন্ত্রী কালিচরণ সরাফ জয়পুরে রাস্তার পাশে দেয়ালে প্রসাব করছে এমন একটি ছবি ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় তোলে। এদিকে মোদী সরকারের স্বচ্ছ ভারত মিশনকে অন্য এক উচ্চতা নিয়ে গেছেন বিজেপির একজন এমপি। টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে বিজেপির ওই নেতা খালি হাতে একটি টয়লেট পরিষ্কার করছেন। খবর ইন্ডিয়া টুডের।

ভারতের মধ্যপ্রদেশে রেওয়া জেলার ওই এমপির নাম জনার্ধন মিশ্র। তিনি তার টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেছেন।
--------------------------------------------------------
আরও পড়ুন: মেক্সিকোয় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪
--------------------------------------------------------

সেখানে দেখা গেছে, তিনি রেওয়া জেলার খাজুহা গ্রামের একটি স্কুলের টয়লেট পরিষ্কার করছেন। মাটি জমে টয়লেট বন্ধ হয়ে যাওয়ায় স্কুলের শিক্ষার্থীরা সেটি ব্যবহার করতে পারছে না এমনটা জানার পর তিনি এ কাজ করেন।

স্থানীয় সংবাদ মাধ্যম পত্রিকা ডট কমের খবরে বলা হয়েছে, জনার্ধন এসময় শিক্ষকদের টয়লেট পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে শিক্ষার্থীদের টয়লেট ব্যবহারে উদ্বুদ্ধ করতেও শিক্ষকদের প্রতি আহ্বান জানান বিজেপির এই এমপি।

তবে জনার্ধনের এ ধরনের কাজ এবারই প্রথম নয়। গেলো সপ্তাহে তিনি ঝাড়ু হাতে রেওয়া জেলার রাস্তায় নেমে পড়েন।

এর আগে একটি স্কুল পরিদর্শনকালে তিনি জানতে পারেন যে কয়েকজন শিক্ষার্থী বেশ কয়েকদিন ধরে গোসল করছে না। পরে তিনি নিজেই তাদের গোসল করান। এসময় বাবা-মাকে বাচ্চাদের প্রতিদিন গোসল করিয়ে স্কুলে পাঠাতেও অনুরোধ জানান জনার্ধন।

আরও পড়ুন:

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh