• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আলমারিতে লুকিয়ে প্রাণ বাঁচলো ১৯ শিক্ষার্থীর

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৪

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন হয়েছে বিশ্বব্যাপী। ওইদিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পার্কল্যান্ডের মারজরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে আগুন নেভানো নিয়ে মহড়া চলছিল। তাই ১৯ বছর বয়সী নিকোলাস ক্রুজ যখন ফায়ার অ্যালার্ম বাজান তখন সবাই এটিকে মহড়াই মনে করেছিল। তাই শব্দ শুনে তড়িঘড়ি করে ক্লাস থেকে সব ছাত্রছাত্রীকে বাইরে বের করে এনেছিলেন মেলিসা ফ্যালকওস্কি নামের এক শিক্ষিকা। খবর দ্য কাটের।

তিনি ভেবেছিলেন সত্যিই বুঝি আগুন লেগেছে। শিশুদের প্রাণ বাঁচাতে মেলিসা যখন তাদের স্কুল বিল্ডিংয়ের বাইরে নিয়ে যাওয়ার তোড়জোড় করছেন, কয়েক মিনিটের মধ্যে স্কুলেরই এক নিরাপত্তারক্ষী এসে জানান, স্কুলে ঢুকে গুলি চালাতে শুরু করেছে কেউ।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাসে চড়তে টাকা লাগবে না জার্মানিতে!
--------------------------------------------------------

কয়েক সেকেন্ডের জন্য থমকে গিয়েছিলেন মেলিসা। তার মনে তখন শুধু চলছে ক্লাসের সব শিক্ষার্থীদের কীভাবে প্রাণে বাঁচাবেন। মুহূর্তের মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। সব শিক্ষার্থীকে ফের ক্লাসরুমে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেন তিনি। জানতেন হাতে সময় বেশি নেই। আর সবাইকে বাঁচানোর তখন একটাই রাস্তা খোলা। সেটি হচ্ছে ক্লাসের ভেতরে থাকা আলমারি। সেটির ভেতর একে একে সবাইকে ঢুকিয়ে দেন মেলিসা। এরপর টানা ৩০ মিনিট রুদ্ধশ্বাস অপেক্ষা। পরে পুলিশের বিশেষ বাহিনীর কর্মকর্তারা এসে যখন ক্লাসের দরজা খোলেন, তখন আলমারি থেকে একে একে শিক্ষার্থীদের বের করে আনেন মেলিসা।