মেক্সিকোতে প্রতিপক্ষের হামলায় ২১ ডলফিনের মৃত্যু

প্রকাশ | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৪১ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৪৬

আরটিভি অনলাইন ডেস্ক

মেক্সিকোর উত্তরাঞ্চলের একটি  সমুদ্র সৈকতে ২১ ডলফিনের মৃত্যু হয়েছে। অন্য প্রজাতির ডলফিনের আক্রমণের কারণেই তাদের মৃত্যু হয়েছে। এমনটি জানিয়েছে  দেশটির পরিবেশ সুরক্ষা কর্তৃপক্ষ প্রফেপা।  এমন তথ্য দিয়ে খবর প্রকাশ করেছে এনডিটিভি।

বৃহস্পতিবার মেক্সিকোর পরিবেশ সুরক্ষা কর্তৃপক্ষ প্রফেপা নিজেদের এক বিবৃতিতে জানায়, মেক্সিকোর বাজা ক্যালিফোর্নিয়া উপদ্বীপের বাহিয়া ডি লা পাজ সমুদ্র সৈকতের তীরে ৫৪টি ডলফিন উঠে আসে। পরিবেশবাদীরা ডলফিনগুলোকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা শুরু করে দেয়। তারা ৩৩টি ডলফিন বাঁচিয়ে সমুদ্রে পাঠাতে সফল হয়। কিন্তু বাকি ডলফিনগুলো মারা যায়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এসব ডলফিনের শরীরে কামড়ের চিহ্ন রয়েছে। এসব চিহ্ন দেখে আমরা ধারণা করছি, বটলনোজ প্রজাতির ডলফিন এসব ডলফিনকে আক্রমণ চালিয়ে এ ক্ষত তৈরি করেছে এবং এ হতাহতের ঘটনা ঘটেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: মন্ত্রীর প্রস্রাব করার ছবি ভাইরাল!
--------------------------------------------------------

উল্লেখ্য,  ডলফিন সারাবিশ্বে সাধারণত বন্ধুত্বপূর্ণ আচরণ ও এর সৌন্দর্যের জন্য পরিচিত। বলা হয়ে থাকে মানুষের পরই দ্বিতীয় বুদ্ধিমান প্রাণী হলো ডলফিন। কিন্তু বটলনোজ প্রজাতির মত কিছু ডলফিন কখনও কখনও অন্য প্রজাতির ডলফিনের উপর আক্রমণ থাকে। আবার কখনও কখনও অন্য ডলফিনকে হত্যাও করে।

আরও পড়ুন:

এপি/এমকে