এবার ধাক্কা দিয়ে বিমান সরালেন যাত্রীরা!

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:২৮ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৪১

আন্তর্জাতিক ডেস্ক

ধাক্কা দিয়ে বাস চালু করা সচারচর এই দৃশ্য অনেকে দেখেছি। তাই বলে বিমান! এবার সত্যি ধাক্কা দিয়ে রানওয়ে থেকে বিমান সরাতে বাধ্য হয়েছেন যাত্রীরা। বৃহস্পতিবার এমন ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ার তামবুলাকা বিমানবন্দরে। খবর ডেইলি মেইল।

গত বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার তামবুলাকা বিমানবন্দরে দেশটির গারুদা এয়ারলাইন্সের একটি বিমান রানওয়েতে নষ্ট হয়ে পড়ে। বহু চেষ্টা করেও আর সেটিকে আকাশে ওড়াতে পারেননি পাইলট।

বিমানটিকে রানওয়ের মাঝখান থেকে সরাতে ধাক্কা দেয় এয়ারলাইন্সটির টেকনিশিয়ান-কর্মচারী থেকে শুরু করে যাত্রীরাও। ৩৫ হাজার কেজির এই বিমান ধাক্কা দেয়ার ভিডিও অনলাইনে প্রকাশিত হবার পর ভাইরাল হয়ে যায় ইন্টারনেট দুনিয়ায়।

গারুদা এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা ইকসান রোসান বলেন, পাইলট ভুল টার্ন নেয়ার কারণে বিমানটি আটকে পরে। এমনকি পিছন যাওয়ার সুযোগও ছিল না বিমানটির। যার কারণে বিমানের যাত্রী-টেকনিশিয়ান-কর্মচারীর যৌথ প্রচেষ্টা সবশেষ রানওয়ে থেকে নির্দিষ্ট জায়গা নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে তুরস্কের কৃষ্ণসাগর তীরবর্তী শহর ত্রাবজোনের বিমান বন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে সাগরের পাড়ে ছিটকে পড়েছিল পেগাসাস এয়ারলাইন্সের একটি বিমান। যদিও ওই বিমানের ১৬৮ জনের সবাই অক্ষত ছিলেন।

আরও পড়ুন:

এপি/পি