• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

ট্রাম্পের আরেক উপদেষ্টার পদত্যাগের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০০

সাবেক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে হোয়াইট হাউসের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্পের আরেক উপদেষ্টা ডেভিড সোরেনসন। বক্তৃতালেখক সোরেনসন সহিংস ও অপমানজনক আচরণ করতেন বলে দাবি করেছেন তার সাবেক স্ত্রী জেসিকা করবেট। সোরেনসন এ অভিযোগ অস্বীকার করলেও চলতি সপ্তাহের মধ্যেই পদ ছেড়ে দেবেন বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসি, সিএনএনের।

এর আগে গেলো সপ্তাহে সাবেক দুই স্ত্রীকে নির্যাতন করার অভিযোগ ওঠায় হোয়াইট হাউসের দায়িত্ব ছাড়েন সেক্রেটারি অব স্টাফ রব পোর্টার। কয়েকদিনের মধ্যে একই ধরনের অভিযোগে ট্রাম্পের দ্বিতীয় কোনো উপদেষ্টার পদ ছাড়ার ঘোষণা এলো।

পোর্টারের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মার্কিন গণমাধ্যমগুলোতে এখনও শোরগোল চলছে। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি তার ডেপুটির নির্যাতনের অভিযোগ আগে থেকে জেনেও চুপ ছিলেন বলে দাবি সমালোচকদের।

--------------------------------------------------------
আরও পড়ুন: মিনিস্কার্ট পড়ে শিক্ষার্থীদের প্রতিবাদ
--------------------------------------------------------

সেক্রেটারি অব স্টাফ তার সাবেক দুই স্ত্রীকে নির্যাতন করেছিলেন এমন অভিযোগের মধ্যেই মঙ্গলবার কেলি ৪০ বছর বয়সী পোর্টারের প্রশংসা করেন। সে সময় পোর্টারের নির্যাতনে চোখ কালো হয়ে যাওয়া সাবেক এক স্ত্রীর ছবি গণমাধ্যমগুলোতে ঘোরাফেরা করছিল। পোর্টারের হাত থেকে বাঁচতে অন্য সাবেক স্ত্রীকে সুরক্ষার আবেদন করতে হয়েছিল।

যদিও পোর্টার শুরু থেকেই সাবেক স্ত্রীদের আনা অভিযোগগুলো অস্বীকার করে আসছেন। তবে এমন অভিযোগের মধ্যেও প্রেসিডেন্ট ট্রাম্প পোর্টারকে শুভকামনা জানিয়েছেন।

ট্রাম্প বলেন, আমরা সাম্প্রতিক সময়ে এ অভিযোগগুলো সম্পর্কে জানতে পেরেছি। আমি বিস্মিত হয়েছি। আমরা তাকে শুভকামনা জানাচ্ছি। এটা তার জন্য কঠিন সময়। আমরা তার মঙ্গল কামনা করছি। তিনি বেশ পরিশ্রমী ছিলেন।

এদিকে উপদেষ্টার প্রশংসা করলেও অভিযোগ বিষয়ে কোনো মন্তব্য না করায় প্রেসিডেন্টের কথার তীব্র সমালোচনা এসেছে ডেমোক্রেটদের কাছ থেকে।

সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, পোর্টারের বিরুদ্ধে ওঠা অভিযোগকে খাটো করে দেখেছেন ট্রাম্প।

বাইডেন বলেন, এটা অনেকটা এরকম, খুনি হলেও তিনি দারুণ চিত্রশিল্পী।

এরইমধ্যে পোর্টারের সঙ্গে হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর হোপ হিকসের প্রেমের গুঞ্জনও শোনা যায়। প্রাথমিক বিবৃতিতে হোয়াইট হাউস যে পোর্টারের পক্ষে অবস্থান নেয়, সে বিবৃতির খসড়াতে হিকসের হাত ছিল বলেও ধারণা মার্কিন গণমাধ্যমের।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী কারাগারে 
মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা
X
Fresh