• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জম্মু-কাশ্মীরে চার ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:০১

জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় পাকিস্তান সেনাবাহিনীর হামলায় চার ভারতীয় সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক সেনা। রোববার নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাদের লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে পাকিস্তানি সেনারা। খবর এনডিটিভির।

যুদ্ধবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখার পুঞ্চ ও রাজৌরি জেলায় ভারতীয় সেনা চৌকি এবং বেশ কয়েকটি গ্রাম লক্ষ্য করে তীব্র গোলাবর্ষণ করেছে পাকিস্তানি বাহিনী।

এ ঘটনায় পুঞ্চ জেলায় এক কিশোরী ও এক সেনা আহত হয়েছে। এদিকে ভারতীয় সেনাবাহিনী বলছে, পাকিস্তানের হামলার জবাব দেয়া হচ্ছে। তারা বলছে, বিনা উসকানিতে পাকিস্তানি বাহিনী ছোট অস্ত্র, স্বয়ংক্রিয় অস্ত্র ও মর্টার দিয়ে হামলা চালিয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: তারকাদের মুখ জুড়ে অনলাইনে ছড়াচ্ছে ভুয়া পর্ন
--------------------------------------------------------

গেলো তিন দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো পুঞ্চে পাকিস্তানি সেনাবাহিনী হামলা চালালো। গত সপ্তাহে পাকিস্তানি সেনারা বালাকোট সেক্টরে বেশ কয়েকটি সেনা ঘাঁটি এবং বেসামরিক এলাকায় হামলা চালায়। এসব হামলায় চার ভারতীয় সেনা নিহত হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, গত মাসে ১৩০ বারের বেশি যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তানি সেনারা। গেলো মাসের ১৮ থেকে ২২ তারিখের মধ্যে জম্মু-কাশ্মীরে পাক সেনাদের হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়। এদের মধ্যে আটজন বেসামরিক নাগরিক ও ছয়জন নিরাপত্তা বাহিনীর সদস্য। এছাড়া আরও ৬০ জন এসব হামলায় আহত হয়েছে।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh