• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কাশ্মীরে ভারতীয় সেনার গুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৭:৩৪

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন দুই বেসামরিক লোক। শনিবার সন্ধ্যায় রাজ্যটির শোপিয়ান জেলায় এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।
পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে আশঙ্কায় কাশ্মীর উপত্যকার কয়েকটি অংশে মোবাইল ইন্টারনেট সার্ভিস স্থগিত রেখেছে কর্তৃপক্ষ। এসব এলাকার মধ্যে পুলওয়ামা, অনন্তনাগ, কুলগাম ও শোপিয়ান অন্যতম।
ভারতীয় সেনাবাহিনীর দাবি, তাদের একটি বহর বিনা উস্কানিতে উত্তেজিত জনতার ব্যাপক পাথর নিক্ষেপের মুখে পড়ার পর আত্ম-রক্ষার্থে গুলি ছুড়েছে।
ঘটনার সঙ্গে জড়িত সেনাবাহিনীর ইউনিটটির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে কাশ্মীর পুলিশ। ঘটনাটি তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সিথারামনের সঙ্গেও কথা বলেছেন।--------------------------------------------------------------------------
আরও পড়ুন: কলম্বিয়ায় বোমা হামলায় পাঁচ পুলিশ নিহত
-----------------------------------------------------------
ঘটনার বিষয়ে বিস্তারিত প্রতিবেদন চেয়ে পাঠিয়েছেন মন্ত্রী সিথারামন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্যটির রাজধানী শ্রীনগরের কয়েকটি অংশে রোববার কারফিউ জারি করা হয়েছে। উপত্যকার অধিকাংশ এলাকার দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ আছে। বন্ধের কারণে গণপরিবহণগুলোও রাস্তায় নামেনি। বারামুল্লা ও বানিহালের মধ্যে চলাচলরত ট্রেন সার্ভিস বন্ধ রাখা হয়েছে।
পুলিশ জানিয়েছে, শোপিয়ানের গানোভপোরা গ্রাম ভিতর দিয়ে সেনাবাহিনীর একটি বহর যাওয়ার সময় প্রতিবাদকারীরা পাথর নিক্ষেপ শুরু করে। এ সময় সেনাবাহিনীর গুলিতে ২০ বছরের জাভেদ আহমদ ভাট ও ২৪ বছর বয়সী সুহাইল জাভিদ লোন নিহত হন।

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেড় মাস ধরে পানিতে আটকা ২০ ভারতীয় 
রাজধানীতে ১০ তলা ভবন থেকে পড়ে নিহত ২
অটোরিকশায় মোটরসাইকেল থেকে ‘গুলি’, অতঃপর... 
পুকুরে পাওয়া গেল পরিত্যক্ত এলএমজি, ম্যাগাজিন ও গুলি
X
Fresh