• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিক্ষোভে অচল আসাম, পুলিশের গুলিতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ জানুয়ারি ২০১৮, ১৮:১৬

দিমাসা আদিবাসীদের বিক্ষোভ ও ধর্মঘটে ভারতের আসামের একাংশ অচল হয়ে পড়েছে। আসাম থেকে শিলচর ও গুয়াহাটিগামী ট্রেন অবরোধের কারণে মাঝপথে আটকে যাওয়ায় দুই হাজারের বেশি যাত্রী দুর্ভোগে পড়েছেন। খবর এনডিটিভি, দ্য ট্রিবিউনের।

নর্থওয়েস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি শর্মা বলেছেন, আসামের দক্ষিণাঞ্চল, মিজোরাম ও ত্রিপুরার সঙ্গে রেল যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তিনি বলেন, ২৪ ঘণ্টার বেশি সময় ধরে যাত্রীরা স্টেশনে অপেক্ষা করছে। স্টেশনে ভাংচুর ও রেললাইন উপড়ে ফেলা হয়েছে। পথে রেললাইনের নিরাপত্তা নিশ্চিত না হলে আমরা ট্রেন ছাড়বো না। ট্রেনে আটকেপড়া যাত্রীদের আমরা সড়কপথে উদ্ধারের চেষ্টা করছি।

গত কয়েকদিন ধরে আসামের দিমা হাসাও জেলায় আদিবাসী দিমাসাদের বিক্ষোভ চলছে। এরমধ্যে বৃহস্পতিবার মাইবাং রেলস্টেশনে বিক্ষোভকারীরা রেললাইন উপড়ে ফেলা এবং স্টেশনে ভাংচুর ও অগ্নিসংযোগ শুরু করলে পুলিশ তাদের বাধা দেয়।

এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষ শুরু হলে পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়। এসময় আহত হয় আরও ১০ জন। এ ঘটনার প্রতিবাদে দিমা হাসাও জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় বিক্ষোভকারীরা। শুক্রবার সন্ধ্যায় তারা মৃতদেহ নিয়ে মৌন মিছিল করেছে।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
পুলিশের ঘুষিতে আসামি নিহত
বরিশাল মেডিকেলে প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন
লঞ্চ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু, আসামিরা ৩ দিনের রিমান্ডে
X
Fresh