• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পশুখাদ্য কেলেঙ্কারিতে লালু প্রসাদের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জানুয়ারি ২০১৮, ২১:০৭

পশুখাদ্য কেলেঙ্কারির একটি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে ভারতের বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) বিহারের প্রধান লালু প্রসাদ যাদবকে। একই সঙ্গে তাকে ১০ লাখ রুপি জরিমানা করা হয়। বুধবার ঝাড়খন্ডের রাজধানী রাঁচির বিশেষ সিবিআই আদালত এ রায় ঘোষণা করেন। খবর এনডিটিভি।

পশুখাদ্য কেলেঙ্কারিতে দেওঘর ট্রেজারি মামলায় লালুর কারাদণ্ড আগেই ঘোষিত হয়েছিল। এবার চাইবাসা ট্রেজারি মামলায় কারাদণ্ড হল। রাঁচিতে সিবিআইয়ের বিশেষ আদালত লালুকে দোষী সাব্যস্ত করে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ভুয়া ভিক্ষুকদের আয় বছরে ৩০ লাখ টাকা!
--------------------------------------------------------

দুপুর আড়াইটা নাগাদ সাজা ঘোষণা করা হবে বলেও জানিয়েছিল আদালত। তবে, তার বেশ খানিকটা আগেই পাঁচ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকার জরিমানার নির্দেশ দেয় আদালত।

ওই চাইবাসা ট্রেজারিরই অন্য একটি মামলায় লালু আপাতত জামিনে থাকলেও দেওঘর ট্রেজারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে তিনি এই মুহূর্তে কারাগারে আছেন। সিবিআই আদালতের বিশেষ বিচারক এস এস প্রসাদ এদিন ওই মামলায় ৫৬ জন অভিযুক্তের মধ্যে লালুসহ ৫০ জনকে দোষী সাব্যস্ত করেন।

দোষীদের মধ্যে অবিভক্ত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রও ছিলেন। যে দেওঘর মামলায় দোষী সাব্যস্ত হয়ে এই মুহূর্তে কারাবাস করতে হচ্ছে লালুকে। আর সেই একই মামলায় এর আগে বেকসুর ছাড়া পেয়েছিলেন জগন্নাথ।

আরও পড়ুন:

এপি/এএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
মেটার মুখপাত্রকে ৬ বছরের কারাদণ্ড দিলো রাশিয়া
ধাক্কা সামলে বাড়ি ফিরলেন নির্মাতা শিবপ্রসাদ
গুরুতর আহত নির্মাতা শিবপ্রসাদ মুখার্জি
X
Fresh