• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভুয়া ভিক্ষুকদের আয় বছরে ৩০ লাখ টাকা!

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জানুয়ারি ২০১৮, ১৯:৪১

ভুয়া ভিক্ষুক সেজে বছরে আয় ২৬ হাজার পাউন্ড যা বাংলাদেশি টাকায় ৩০ লাখ টাকা। ব্রিটেনের ফুটপাত ও রাস্তায় ভিক্ষা করে কেউ কেউ দিনে ১’শ পাউন্ড পর্যন্ত হাতিয়ে নেন। যারা ভিক্ষুক সেজে ভিক্ষা করছেন তারা আসলে বাড়ির মালিক। ব্রিটেনের ইস্ট ইয়র্কশায়ারের বন্দর নগরী হালে এ ধরনের ঘটনা ঘটেছে। খবর মিরর।

--------------------------------------------------------
আরও পড়ুন: বিশ্বে বেকারের সংখ্যা ১৯ কোটি ২৭ লাখ
--------------------------------------------------------

বন্দর নগরী হাল’র স্থানীয় এক দোকানি জানান, রাস্তার ধারে যে ব্যক্তিটি বসে ভিক্ষা করছে সেখান থেকে তার বাড়িটি দেখা যায়। আরেক কসাই নিক বিরনি জানান, তার মাংসের দোকানের কাছেই এক ব্যক্তি প্রতিদিন ক্লিন শেভ করে আসেন এবং ভিক্ষা করে তার বাড়িতে ফেরেন। ওই জায়গা থেকে একটু দূরে রাস্তার পাশে তার বাড়ি।

হাল শহরে পুলিশ এরই মধ্যে ভিক্ষুকদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। শহরটির পরিষদও এক ভিক্ষুকের বিরুদ্ধে অসামাজিক আচরণের অভিযোগ এনেছে। মার্ক নোবেল নামে এক ভিখারিকে লোকজনের কাছ থেকে ভিক্ষা চাওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

হাল সিটি কাউন্সিলের মুখপাত্র জানান, এ ধরনের ভিক্ষাবৃত্তি সহ্য করা হবে না। এদিকে হামবারসাইড পুলিশ টুইটারে স্থানীয় দোকানদারদের প্রতি তিনজন ভিক্ষুক সম্পর্কে সাবধান করে এক সতর্কবার্তায় বলছে তারা প্রায় ভিক্ষার নামে পথচারী ও অন্যান্য লোকজনকে যন্ত্রণা দিচ্ছে। তাদের একজন দিনে ১’শ পাউন্ডের বেশি আয় করছে বলেও সতর্ক বার্তায় বলা হয়।যদি কেউ ভিক্ষা চায় তাহলে পুলিশ তা ১০১ নম্বরে টেলিফোন করে জানাতে বলেছে।

আরও পড়ুন:

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুয়া ডিগ্রি-অভিজ্ঞতায় বিসিএস কর্মকর্তা, অতঃপর...
চাঁদাবাজির সময় ভুয়া ডিবি পুলিশ আটক
রাজধানীতে ৫ ভুয়া ডিবি গ্রেপ্তার, ছিল চাঁদরাত পর্যন্ত ডাকাতির পরিকল্পনা
‘সাকিব-তামিম যদি ভুয়া হয় আমাদের মাটির ভিতরে চলে যাওয়া উচিত’
X
Fresh