• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জার্মানির সিরিয়াল কিলার নার্স!

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জানুয়ারি ২০১৮, ১১:২৯

হত্যার ঘটনায় আগে থেকে কারাবাসে থাকা জার্মানি এক নার্সের বিরুদ্ধে আরও ৯৭ জনকে হত্যার প্রমাণ পেয়েছে কর্তৃপক্ষ।

বিরক্তি দূর করতে তিনি ওই ব্যক্তি করেছেন বলে জানাচ্ছে দেশটির সরকারি কৌঁসুলি অফিস। এর ফলে তাকে দেশটির অন্যতম ভয়াবহ সিরিয়াল কিলার হিসেবে মনে করা হচ্ছে।

ছয়জনকে হত্যা ও হত্যা চেষ্টার ঘটনায় ইতোমধ্যে যাবজ্জীবন কারাদণ্ড খাটছেন ওই নার্স নিয়েলস হোয়গেল। দেশটির সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, তার বিরুদ্ধে আরও ৯৭ জনকে হত্যার অভিযোগ আনা হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সহকর্মীদের কাছে নিজের দক্ষতা দেখাতে ও বিরক্তি দূর করতে রোগীদের প্রেসক্রিপশনের বাইরে ওষুধ দিতেন।

কৌঁসুলিরা বলছেন, হোয়গেল উত্তরপূর্বাঞ্চলীয় জার্মানির ডেলমেনহোর্স্ট ও ওলডেনবার্গ ক্লিনিকে কাজ করার সময় রোগীদের ওই ওষুধ দেন। ওইসব ওষুধ হার্টের জন্য জীবননাশী ছিল। তবে রোগীরা ওষুধের প্রতিক্রিয়ায় যন্ত্রণায় কাতরাতে থাকলে তিনি তাদের উপশম করতে ব্যর্থ হতেন।

হোয়গেল ডেলমেনহোর্স্টে ৬২ আর ওলডেনবার্গ ক্লিনিকে ৩৫ জনকে হত্যায় অভিযুক্ত হয়েছেন। ছয়জনকে হত্যার ঘটনায় ২০১৫ সালে হোয়গেলকে কারাদণ্ড দেন আদালত। পরে কর্তৃপক্ষ আরও তদন্ত করতে গিয়ে এই ব্যক্তিদের সন্ধান পান। এমনকি পরীক্ষার জন্য ওই ব্যক্তিদের মৃতদেহও কবর থেকে তোলে কর্তৃপক্ষ।

এর আগের শুনানিতে হোয়গেল বলেছিলেন, কোনো রোগীকে সুস্থ করতে পারলে তিনি আনন্দ পেতেন। তবে ব্যর্থ হলে ভেঙে পড়তেন।

এদিকে পুলিশ বলছে, হোয়গেলের নৃশংসতার শিকার ব্যক্তিদের অনেকেরই শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়ে গেছে। তাই তিনি কতজনকে হত্যা করেছেন সেটা হয়তো কখনই জানা যাবে না।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
‌‘বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দেওয়া হয়’
X
Fresh