• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ভূমিধসে বাস গিরিখাতে, নবজাতকসহ নিহত ১৩

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২২ জানুয়ারি ২০১৮, ১২:৩৪ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৮, ১২:৩৭
কলম্বিয়ায় ভূমিধসের কারণে একটি বাস গিরিখাতে পড়ে যাওয়ার ঘটনায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক নবজাতকও রয়েছে। দেশটির দুর্যোগ ত্রাণ অ্যাজেন্সি জানিয়েছে, বাসটিতে ১৬ জন যাত্রী ছিলেন।

ইকুয়েডরের সীমান্তবর্তী নারিনো প্রদেশে শনিবার এই দুর্ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষ জানাচ্ছে, পাস্টো ও টুমাগো শহরের মধ্যবর্তী পাহাড়ি ওই মহাসড়ক দিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনার মধ্যে পড়ে।

দুর্যোগ ত্রাণ অ্যাজেন্সির প্রধান বলেছেন, ভূমিধসের কারণে পাঁচ হাজার কিউবিক মিটারের একটি পাথর গড়িয়ে পড়ে। পাথরটি বাসটিকে আঘাত করলে সেটি গিরিখাতে পড়ে যায়।

হাইওয়ে পুলিশ কর্মকর্তা ফার্নান্দো মনটানা জানিয়েছেন, এ পর্যন্ত ১৩টি মৃতদেহ উদ্ধার করেছে জরুরিকর্মীরা।
--------------------------------------------------------
আরও পড়ুন: কঙ্গোয় সরকারবিরোধী বিক্ষোভে নিহত ৬
--------------------------------------------------------

ওই এলাকায় অন্য কোনো যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা সেটি খতিয়ে দেখবে কর্তৃপক্ষ। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

এদিকে ঘটনাটি শনিবার ঘটলে রোববার ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। তারা বলছেন, দমবদ্ধ হয়ে ওই ব্যক্তিরা মারা গেছেন।

অন্যদিকে জাতীয় সড়ক নিরাপত্তা অ্যাজেন্সির পরিচালক আলেহান্দ্রো মায়া এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন। তিনি লিখেন, ওই ১৩ ব্যক্তির মৃত্যুর ঘটনায় আমি গভীরভাবে শোক জানাচ্ছি।

পরে ফরেনসিক টিম মৃতদেহগুলো শনাক্তকরণের জন্য নিকটবর্তী একটি মর্গে পাঠিয়েছে। এদিকে দুর্গম এলাকা ও বিরূপ আবহাওয়ার কারণে অভিযান সোমবার পর্যন্ত স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন: 

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়