• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্যালিফোর্নিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫৩

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মার্কিন সেনাবাহিনীর অ্যাপাচে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই সেনা নিহত হয়েছেন। দেশটির সেনাবাহিনীর একজন মুখপাত্রের বরাতে এ খবর ছেপেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

এক বিবৃতিতে মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জেসন ব্রাউন জানিয়েছেন, এএইচসিক্সটিফোর অ্যাপাচে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার ঘটনায় তদন্ত করা হচ্ছে।

সেনাবাহিনীর আরেকজন মুখপাত্র বলেছেন, এ ঘটনায় পাইলট ও কো-পাইলট দুজনই নিহত হয়েছেন। তবে তাদের নাম প্রকাশ করেননি ওই কর্মকর্তা। এর কারণ হিসেবে তিনি বলছেন, ওই সেনা সদস্যদের পরিবারকে এখনও তাদের মৃত্যুর খবর জানানো হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন: কাবুলেন্টারকন্টিনেন্টাল নিয়ন্ত্রণে, হামলাকারীসহ নিহত ৮ ই

--------------------------------------------------------

কলোরাডো অঙ্গরাজ্যের ফোর্ট কারসন থেকে সেনাবাহিনীর মুখপাত্র ব্রান্ডি গিল জানিয়েছেন, প্রশিক্ষণ উপলক্ষে ফোর্ট কারসন থেকে মোহাভি মরুভূমিতে গিয়েছিল হেলিকপ্টারটি।

স্থানীয় সময় রাত ১টায় বোয়িং নির্মিত এএইচসিক্সটিফোর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন তিনি।

এএইচসিক্সটিফোর অ্যাপাচে হেলিকপ্টার বানিয়ে দেয়ার জন্য বোয়িংয়ের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে মার্কিন সেনাবাহিনী। গেলো বছরের মার্চে এক বিবৃতিতে এমনটাই জানিয়েছিল ওই কোম্পানিটি।

বোয়িংয় সূত্রে জানা গেছে, ১৯৮৪ সালের জানুয়ারিতে তারা এএইচসিক্সটিফোর অ্যাপাচে হেলিকপ্টার প্রথম মার্কিন সেনাবাহিনীর কাছে বিক্রি করে। এরপর থেকে এখন পর্যন্ত দুই হাজার দুইশটি এএইচসিক্সটিফোর অ্যাপাচে হেলিকপ্টার বিক্রি করেছে তারা। তারা জানাচ্ছে, যুক্তরাষ্ট্র, মিশর, গ্রীস, ভারত, ইন্দোনেশিয়া, ইসরায়েল, জাপান, দক্ষিণ কোরিয়া, কুয়েত, নেদারল্যান্ডস, কাতার, সৌদি আরব, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত ও ব্রিটেন এগুলোর ক্রেতা ছিল।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ৯
ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল
ইরান-ইসরায়েল যুদ্ধের শঙ্কা : মার্কিন বাহিনীর অবস্থান পরিবর্তন
X
Fresh