• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অলিম্পিকে এক পতাকা নিয়ে হাঁটবে দুই কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ জানুয়ারি ২০১৮, ২৩:০৩

আসন্ন শীতকালীন অলিম্পিকে এক পতাকার নীচে আসছে উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়া। এ ব্যাপারে দু’পক্ষ একমত হয়েছে। ফেব্রুয়ারি মাসের শুরুতে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ক্রীড়াযজ্ঞ। খবর বিবিসি।

উভয় কোরিয়া ঘোষণা দিয়ে বলছে, শীতকালীন অলিম্পিকে উত্তর ও দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা এক পতাকা নিয়ে মাঠ প্রদক্ষিণ করবে বলে দুই দেশের কর্মকর্তারা ঐক্যমতে পৌঁছেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাবার বিয়ে ঠেকাতে কারাগারে দুই মেয়ে!

--------------------------------------------------------

পানমুনজমে বৈঠকের পর উত্তর ও দক্ষিণের কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন। একইসঙ্গে আসন্ন শীতকালীন অলিম্পিকে দুই কোরিয়ার নারী খেলোয়াড়দের নিয়ে একটি যৌথ আইস হকি দল গঠনেও রাজি হয়েছেন তারা।

দুই বছরের বেশি সময় পর এই প্রথমবারের মতো উত্তর ও দক্ষিণের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা বৈঠক করলেন। দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে আগামী ৯ থেকে ২৭ ফেব্রুয়ারি এবারের শীতকালীন অলিম্পিক গেম অনুষ্ঠিত হবে।

এদিকে উত্তর ও দক্ষিণের মধ্যে দীর্ঘদিনের বৈরী সম্পর্কের বরফ গলাকে সন্দেহের চোখে দেখছে জাপান। টোকিও বলছে, পিয়ংইয়ংয়ের আক্রমণাত্মক অবস্থানের নমনীয়তায় বিশ্বের অন্ধ হওয়া উচিত হবে না। যদিও এমন সিদ্ধান্তে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন দুই বৈরী রাষ্ট্র উত্তর ও দক্ষিণ কোরিয়ার জনগণ।

আরও পড়ুন:

এপি/পিআর

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট স্ট্রোকে একজনের মৃত্যু
ব্রাহ্মণবাড়িয়ায় সাহিত্য একাডেমির আয়োজনে বৈশাখী উৎসব
হাতিরঝিলে ভাসছিল এক ব্যক্তির মরদেহ
X
Fresh