• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্র্যানবেরিজের লিড ডোলোরেস আর নেই

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ জানুয়ারি ২০১৮, ০৯:৪১

আইরিশ ব্যান্ড ক্র্যানবেরিজের লিড সিঙ্গার ও বিখ্যাত গায়িকা ডোলোরেস ও’রিওরডান মারা গেছেন। সোমবার লন্ডনে ৪৬ বছর বয়সী ডোলোরেস শেষ নিশ্বাস ত্যাগ করেন। খবর সিএনএনের।

তবে তার মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি তারা। তারা জানাচ্ছেন, সংক্ষিপ্ত রেকর্ডিং সেশনের জন্য লন্ডনে এসেছিলেন ডোলোরেস।

১৯৯০-এর দশকের মাঝামাঝি সময়ে ব্যান্ড ক্র্যানবেরিজ বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করে। এসময় তাদের উল্লেখযোগ্য গানের মধ্যে ছিল ‘লিঙ্গার’, ‘জম্বি’ ও ‘ড্রিমস’। আয়ারল্যান্ডের লিমারিকে জন্ম নেয়া এই ব্যান্ডটির বিশ্বব্যাপী প্রায় ৪০ মিলিয়নেরও বেশি অ্যালবাম বিক্রি হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: ডিটারজেন্ট খেয়ে ৪০ মার্কিন কিশোর-কিশোরী বিষাক্রান্ত
--------------------------------------------------------

২০০৩ সালে ডোলোরেস ক্র্যানবেরিজ থেকে সাময়িক অবসর নেন। পরে ২০০৯ সালে আবারও ব্যান্ড দলে যোগ দেন ডোলোরেস। তবে এর আগে ২০০৭ সালে ‘আর ইউ লিসেনিং?’ শিরোনামে একক অ্যালবাম বাজারে নিয়ে আসেন তিনি।

ডোলোরেস দ্য স্মিথস-এর বেসিস্ট অ্যান্ডি রোর্কের সঙ্গে কাজ করছেন। এমনকি ডিজে ওলে কোরেস্কির সঙ্গে মিলে ডার্ক (ডি.এ.আর.কে) গ্রুপের জন্য গান গেয়েছেন।

২০১৭ সালে একুইস্টিক গিটার ব্যবহার করে ‘সামথিং এলস’ নামে একটি অ্যালবাম বাজারে আনে ক্র্যানবেরিজ। সেখানে ব্যান্ডটির পুরনো জনপ্রিয় গানের সঙ্গে নতুন তিনটি গানও জায়গা পায়।

ওই বছরই ডোলোরেসের পিঠের ব্যথার কথা উল্লেখ করে ইউরোপ ও উত্তর আমেরিকার অনেকগুলো ট্যুর বাতিল করে ক্র্যানবেরিজ।

এদিকে সোমবার এক টুইট বার্তায় ক্র্যানবেরিজ জানায়, ডোলোরেসের মৃত্যুর খবরে তার পরিবার ‘শোকগ্রস্ত’ এবং গোপনীয়তা রক্ষার জন্য অনুরোধ জানিয়েছে তারা।

অন্যদিকে আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ডি হিগিন্সি বলেছেন, তার মৃত্যুতে আইরিশ শিল্পী সমাজের খুব বড় ক্ষতি হলো। এসময় তিনি আরো বলেন, লিমেরিকের একজন রাজনীতিকের মাধ্যমে ডোলোরেসের সঙ্গে আমার প্রথম পরিচয় হয়েছিল।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ করতে গিয়ে ১১ বছর পর হারানো ছেলেকে খুঁজে পেলেন মা
৯০ বছর ধরে সংরক্ষিত বইয়ের মানব চামড়ার মলাট সরিয়ে নিলো হার্ভার্ড
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh