• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অভিবাসন প্রত্যাশীদের ‘নোংরা দেশের লোক’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ জানুয়ারি ২০১৮, ১৫:৫৫

যুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশীদের নিয়ে অশ্লীল ও নোংরা মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ওভাল অফিসে দেশটির একদল সাংসদের সঙ্গে অভিবাসন নীতিমালা নিয়ে আলোচনায় তিনি প্রশ্ন তুলেন, কেন আমরা ‘নোংরা দেশগুলো’ থেকে লোককে এখানে নিয়ে আসছি?

হাইতি, এল সালভাদর ও আফ্রিকার দেশগুলো নিয়ে ট্রাম্পের এই অশ্লীল মন্তব্য ছিল বলে ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

এদিকে মার্কিন প্রেসিডেন্টের এমন মন্তব্যে ডেমোক্রেট-রিপাবলিকান দুই শিবিরেই তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন-

তবে হোয়াইট হাউজ এক বিবৃতিতে ট্রাম্পের বক্তব্যের পক্ষে সাফাই গেয়েছে।

হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়, ওয়াশিংটনের কিছু রাজনীতিবিদ বিদেশি দেশগুলোর হয়ে লড়াইয়ের পথ বেছে নিয়েছে। অথচ প্রেসিডেন্ট ট্রাম্পের ইচ্ছা সবসময়ই আমেরিকার জনগণের পক্ষে লড়াই করার।

এতে আরো উল্লেখ করা হয়, মার্কিন বর্তমান প্রশাসন অন্য অনেক দেশের মতো মেধা-ভিত্তিক অভিবাসনে আগ্রহী। প্রেসিডেন্ট ট্রাম্প দেশকে শক্তিশালী করতে স্থায়ী সমাধানের পথে লড়াই চালিয়ে যাচ্ছেন। এ প্রেক্ষিতে যেন তাদেরই স্বাগত জানানো যায়, যারা আমাদের সমাজে অবদান রাখতে পারবেন, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখতে ও আমাদের মহান জাতির সঙ্গে একীভূত হয়ে যেতে পারবেন।

বিবৃতিতে বলা হয়েছে, অস্থায়ী, দুর্বল ও বিপজ্জনক পন্থায় নেয়া অভিবাসীরা পরিশ্রমী মার্কিনি ও বৈধ অভিবাসীদের জীবনকে হুমকির মুখে ফেলে দেবে। তাদেরকেই ট্রাম্প প্রত্যাখ্যান করতে চান।

আরও পড়ুন-

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
অভিবাসন প্রত্যাশীদের যে দুঃসংবাদ দিল যুক্তরাজ্য
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
X
Fresh