• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষায় থাকছে না মানসিক ফিটনেস

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৮, ০৯:১৩

চলতি সপ্তাহে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যে নির্ধারিত স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানে মানসিক ফিটনেস মূল্যায়নের বিষয়টি রাখা হয়নি। হোয়াইট হাউজের মুখপাত্র হোগান গিডলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এটি জানিয়েছেন।

বেশ কিছুদিন ধরেই প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে যুক্তরাষ্ট্রে। এরই প্রেক্ষিতে হোয়াইট হাউজকে বেশ কয়েকবার মুখ খুলতে হয়েছে। এমনকি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে এ বিষয়ে মন্তব্য করতে হয়েছে।

এয়ার ফোর্স ওয়ানে থাকা সাংবাদিকদের প্রশ্নের জবাবে গিডলে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের বিচার বিবেচনা সূচের মতো তীক্ষ্ণ আছে।

আগামী শুক্রবার ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। ওয়াশিংটনে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে ওই পরীক্ষার ফলাফল পরে জনগণের জন্য প্রকাশ করা হবে।

২০১৬ সালে প্রেসিডেন্সিয়াল নির্বাচনী প্রচারণায় তার স্বাস্থ্য দারুণ রয়েছে বলে তথ্য দেন ট্রাম্প। ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে ওই সার্টিফিকেট দেন তার দীর্ঘ দিনের বন্ধু হ্যারল্ড বর্নস্টেইন।

শুধু তাই নয় ট্রাম্প ‘সবচেয়ে স্বাস্থ্যবান ব্যক্তি যিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবেন’ বলে মন্তব্য করেন বর্নস্টেইন। যদিও তিনি ২০১৫ সালে ওই মন্তব্য করেছিলেন।

এদিকে মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন ওঠার পর ব্যাপক চটেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ নিয়ে টুইটারে মন্তব্যও করেছেন তিনি। সেখানে তিনি নিজের সম্পর্কে লিখেন, ‘একজন খুব স্থিতিশীল প্রতিভা’ ও ‘খুবই স্মার্ট’।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
শিশুখাদ্যে মাত্রাতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএ
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh