• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কিমের সঙ্গে কথা বলতে চান ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৭ জানুয়ারি ২০১৮, ১৩:১৮ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৮, ১৩:২০
আবিশ্বাস্য হলেও সত্যি, উত্তর কোরিয়ার নেতা কিম কিম জং উনের ব্যাপারে নমনীয় মনোভাব প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিম জং উনের সঙ্গে কথা বলতে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গতকাল শনিবার ক্যাম্প ডেভিডে সাংবাদিকদের তিনি জানান, ‘উনের সঙ্গে কথা বলতে আমি প্রস্তুত। আমি সব সময় আলোচনায় বিশ্বাসী। তবে আমাদের অবস্থান সব সময় শক্ত। আমরা খুব কঠোর। কিন্তু আমি উত্তর কোরিয়ার সঙ্গে সত্যিকার অর্থে কোনো সমস্যায় জড়াতে চাই না।’

ট্রাম্পকে এক সাংবাদিক প্রশ্ন করেন, উত্তর কোরিয়ার সঙ্গে তাঁর আলোচনায় বসার আদৌ কোনো প্রয়োজন ছিল কি না। উত্তরে ট্রাম্প আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ ও খুব ভালো সমাধানে পৌঁছানোর আশাবাদের কথা ব্যক্ত করেন। এভাবে অনেক মানুষের কাছে পৌঁছাতে পারবেন বলেও জানান।

ট্রাম্প আরও বলেন, যদি আলোচনার মাধ্যমে কোনো ভালো ফলাফল আসে তাহলে মানবতার জন্য মঙ্গলজনক কিছু আসবে। এটি বিশ্বের জন্য ভালো ও গুরুত্বপূর্ণ কিছু বয়ে আনবে।

পরমাণু কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে বেশ কয়েকদিন ধরেই উত্তেজনা চলছে। কিছুদিন আগে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ঘোষণা দেন তাঁর টেবিলে সব সময় পারমাণবিক বোমার বোতাম থাকে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর পাল্টা জবাবে বলেন, তাঁর পরমাণু বোমা আরও বড়। এ ধরনের মন্তব্যের জন্য দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়ে। সমালোচনা, পাল্টা সমালোচনা শুরু হয়।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়