আমি শুধু স্মার্ট নয়, স্টেবল জিনিয়াস: ট্রাম্প

প্রকাশ | ০৬ জানুয়ারি ২০১৮, ২২:৩০

আন্তর্জাতিক ডেস্ক

আমি শুধু স্মার্ট নয় বরং স্টেবল জিনিয়াস। বললেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার সকালে টুইটবার্তায় একথা বলেন তিনি।

ট্রাম্প বলেন, আমার পুরো জীবনের সর্বশ্রেষ্ঠ দুটি সম্পদ হচ্ছে মানসিক স্থিতিশীলতা এবং সত্যিকারের স্মার্ট হওয়া। কূটবুদ্ধির হিলারি ক্লিনটন কঠিন খেলা খেলেছিল এবং প্রত্যেকেই জানে আগুনেই পুড়তে হয়েছে তাকে।

তিনি আরো বলেন, আমি এক সফল ব্যবসায়ী থেকে শীর্ষ টেলিভিশন তারকা এবং (প্রথম চেষ্টায়) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হয়েছি। এতেই প্রমাণিত হয় যে আমি শুধু স্মার্ট নয় বরং স্টেবল জিনিয়াস।

শুক্রবার প্রকাশিত সাংবাদিক মাইকেল উলফের লেখা ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজবইতে ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তোলা হয়। বইটির প্রকাশ বন্ধ করতে ট্রাম্প প্রশাসনের চেষ্টা ব্যর্থ হয়েছে।

ওয়াশিংটনের লাইব্রেরি থেকে দ্রুত শেষ হয়ে যায় বইটি এবং শহরের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে ট্রাম্পকে নিয়ে লেখা এই বই। তাৎক্ষণিক বেস্ট সেলার বইয়ের তালিকায় চলে আসা বইটি মিথ্যায় ভরপুর বলে দাবি করে হোয়াইট হাউজ এক বিবৃতি প্রকাশ করে।

উলফের দাবি, বইতে থাকা প্রায় দুইশ সাক্ষাৎকারের ওপর ভিত্তি করে তিনি ট্রাম্পের শিশুসুলভ চরিত্রের ধারণা পেয়েছেন। অন্যদিকে ট্রাম্প বলছেন, মিথ্যায় ভরপুর বইটি গণমাধ্যম ও অন্যদের তার বিরুদ্ধে উসকে দিতে পারে।

কে/পি