• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

কিমের চেয়েও আমার বাটন শক্তিশালী : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৩ জানুয়ারি ২০১৮, ১২:৪২
যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া উত্তেজনা দিন দিন বেড়েই চলেছে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন ক্রমশই একজন আরেকজনকে হুমকি দিয়ে যাচ্ছেন। বুধবার সকালে ট্রাম্প তার টুইটারের ভেরিফাইড পেজে একটি টুইট করেন। যেখানে ট্রাম্প কিমকে নিজের শক্তি সম্পর্কে ধারণা দেন। তার ক্ষমতা ও শক্তি যে কিমের থেকে অনেক বেশি সেটাই উল্লেখ করেন। খবর স্কাই নিউজ।

ডোনাল্ড ট্রাম্প টুইটে বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছিলেন-নিউক্লিয়ার বাটন সবসময় তার টেবিলের উপর থাকে। আমি তাকে জানাতে চাই, আমার কাছেও একটি নিউক্লিয়ার বাটন আছে, যেটা তার চেয়েও অনেক বড় ও শক্তিশালী।

উল্লেখ্য, সম্প্রতি হুমকি আর শান্তির বার্তা দিয়ে নতুন বছর শুরু করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। যুক্তরাষ্ট্রকে তিনি হুঁশিয়ার করে বলেছেন পারমাণবিক অস্ত্র ছোঁড়ার একটি বোতাম সবসময় তার ডেস্কে থাকে। আবার দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে কিম বলেছেন, আলোচনায় বসতে তিনি সব সময়ই প্রস্তুত। নববর্ষ উপলক্ষে উত্তর কোরিয়ার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে কিমের এই বার্তা আসে।

ভাষণে কিম বলেন, পুরো যুক্তরাষ্ট্রই উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্রের পাল্লার মধ্যে রয়েছে। আর এটা সত্যি, ফালতু হুমকি নয়।

আর দক্ষিণের সঙ্গে সমস্যা মিটিয়ে ফেলার আগ্রহ বোঝাতে কিম বলেছেন, তার দেশ হয়ত সিউলে আসন্ন উইন্টার অলিম্পিকে একটা দলও পাঠাতে পারে।    

আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে গতবছর একের পর এক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। চালিয়েছে ষষ্ঠ ও সবচেয়ে শক্তিশালী হাইড্রোজেন বোমার পরীক্ষা।

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়