• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুরসির আরও ৩ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ ডিসেম্বর ২০১৭, ১৯:৪৫

বিচার ব্যবস্থার অবজ্ঞা করায় মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। শনিবার মুরসিসহ আরো ১৯ জনকে একই মেয়াদের কারাদণ্ড দেওয়া হয়। খবর সিনহুয়া, ফক্স নিউজ।

কাতারের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানায়, কায়রো ক্রিমিনাল আদালত আরো পাঁচ জনের বিরুদ্ধে বিচার ব্যবস্থা ও বিচারকদের অপমান করায় ৩০ হাজার মিসরীয় পাউন্ড জরিমানার দণ্ড দেওয়া হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ আছে।

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে মিসরের সর্বোচ্চ আপিল আদালত মুরসির একটি আপিল আবেদন খারিজ দেন। কাতারের হয়ে গোয়েন্দাবৃত্তির অভিযোগে ২৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে এই আপিল করেছিলেন তিনি।

২০১৬ সালে এক হত্যা মামলায় মুরসিকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এই বছরের মে মাসে তিন বছরের জন্য তার নাম সন্ত্রাসীদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।

মিসরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুরসি ২০১৩ সালে সেনা অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন। এরপর থেকেই মিসরীয় কর্তৃপক্ষ মুরসির সমর্থক ও মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে দমন অভিযান পরিচালনা করছে। এই অভিযানে কয়েকশ মানুষ নিহত ও কয়েক হাজারকে কারাবন্দী করা হয়েছে।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh