• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আমিরাতের ফ্লাইট স্থগিত করলো তিউনিসিয়া

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৫ ডিসেম্বর ২০১৭, ১৫:১২
তিউনিসিয়ায় সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বিমান সংস্থা আমিরাত এয়ারলাইন্সের সকল ফ্লাইট স্থগিত করেছে দেশটি। রোববার তিউনিসিয়ার যোগাযোগ মন্ত্রণালয় এ উদ্যোগ নেয়। দুই তিউনিসিয়ান তরুণীকে বহন করতে অস্বীকৃতি জানানোর পরিপ্রেক্ষিতে ঘটনার দুই দিন পর দেশটির পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ নেয়া হলো। খবর বিবিসি।

তিউনিসিয়ার যোগাযোগ মন্ত্রণালয় ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে বলেছে, ‘আমিরাত এয়ারলাইন্সের পক্ষ থেকে ওই ঘটনার সন্তোষজনক ব্যাখ্যা না দেওয়া পর্যন্ত সংস্থাটির সকল ফ্লাইট (তিউনিসিয়ায় আসা ও যাওয়া) স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এ ব্যাপারে পূর্ণাঙ্গ ব্যাখ্যা দিতে শুক্রবার তিউনিসিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটিতে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের দূত সালেম জেবিকে ডেকে পাঠায় বলে খবরে উল্লেখ করা হয়েছে। তিনি জানান, নিরাপত্তার কারণে সাময়িক এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

রোববার সকালে আরব আমিরাতের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী আনোয়ার গারগাশ বলেন, নিরাপত্তার কারণে এই ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিষয়টি নিয়ে তিউনিসিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানান তিনি।

ভুক্তভোগী ওই দুই তরুণী স্থানীয় রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, যখন তারা বিমানে ওঠার জন্য এয়ারপোর্টে যান তখন তাদের বলা হয়, ৩০ কিংবা তার নিচের বয়সী নারীদের বহন করা নিষেধ রয়েছে। যদিও এর সঠিক কোনো ব্যাখ্যা দেয়নি বিমান কর্তৃপক্ষ।

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়