• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভাইয়ের মৃত্যুর খবর পড়তে হলো উপস্থাপককে

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ ডিসেম্বর ২০১৭, ১৪:০৫

মোহাম্মদ আল-ধাবায়নির জন্য এটা সম্ভবত জীবনের সবচেয়ে কঠিন নিউজ বুলেটিন ছিল। কারণ টিভিতে নিজের ভাইয়ের মৃত্যুর খবর পড়ছিলেন তিনি। ভাইয়ের মৃতদেহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়েমেনের খামারে নিয়ে যাওয়া হচ্ছে এমন খবর পড়তে গিয়ে কণ্ঠ ধরে আসে ওই সংবাদ উপস্থাপকের। খবর বিবিসির।

তখন কিছু সময়ের জন্য থেমে যান তিনি। পরে নিজেকে সামলে নিয়ে ভাইয়ের মৃত্যুর বিস্তারিত বর্ণনা করেন।

নিজের মুখে ভাইয়ের এমন মৃত্যুর খবর জানানো যে কত কঠিন ছিল তা তার চোখ মুখে ফুটে উঠে। এসময় তার কণ্ঠ কেঁপে উঠছিল। চোখ ছল ছল করছিল ধাবায়নির। তবে সব আবেগ উপেক্ষা করেও তিনি থেমে থেমে বিমান হামলায় ভাইয়ের মৃত্যুর খবর দর্শকদের জানান।

ধাবায়ানি সাংবাদিক ও হুথি বিরোধী বলে তার ভাই আমিনকে গত আগস্টে দোকান থেকে ধরে নিয়ে যায় হুথিরা। পেশায় তিনি একজন গ্রাফিক্স ডিজাইনার। এ সময় ধরে নিয়ে যাওয়া হয় তাদের আরেক ভাই মামুনকে। পরে অবশ্য মামুনকে ছেড়ে দেয়া হয়।

গেলো সপ্তাহে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ধাবায়নির ভাই আমিন নিহত হন। ইয়েমেনের রাজধানী সানায় হুথি বিদ্রোহীদের একটি মিলিটারি পুলিশ ক্যাম্পে আরো অনেকের সঙ্গে বন্দি ছিলেন আমিন।

মোহাম্মদ আল-ধাবায়নি ইয়েমেনের সুহেইলি টিভির উপস্থাপক। বেশ কয়েকবার হুথিদের হামলার শিকার হওয়ার পর চ্যানেলটির অফিস সৌদি আরবে সরিয়ে নেয়া হয়।

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাইডেনের হুমকির ২৪ ঘণ্টা না যেতেই ইয়েমেনে ফের হামলা
প্রয়োজনে আরও হামলা হবে : বাইডেন
ইয়েমেনে হামলা বন্ধে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ 
ইয়েমেনে হামলার জবাবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যকে কড়া হুঁশিয়ারি হুতিদের 
X
Fresh