• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবসরে সোনিয়া

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ ডিসেম্বর ২০১৭, ০৯:৪৭

রাহুলকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে আজ থেকে অবসরে যাচ্ছেন সোনিয়া গান্ধী। ভারতের সবচেয়ে প্রাচীনতম রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি হিসেবে আজ দায়িত্ব নেয়ার কথা রাহুলের। এর মধ্য দিয়ে জাতীয় কংগ্রেসের সভাপতি হিসেবে দীর্ঘ প্রায় ২০ বছরের দায়িত্ব শেষ হচ্ছে সোনিয়া গান্ধীর। খবর টাইমস অব ইন্ডিয়া, জিনহুয়ার।

সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে গতকাল শুক্রবার ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে সোনিয়া বলেন, এখন আমার ভূমিকা হবে অবসরে যাওয়া। কয়েক মাস ধরে দলীয় বিভিন্ন সিদ্ধান্ত নিচ্ছে রাহুলই।

৪৭ বছর বয়সী রাহুল পার্টির বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেন সোনিয়া। তিনি বলেন, সামনে অনেক কাজ পড়ে আছে, আগামীতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নির্বাচন। নতুন বছরে সেগুলোই মূল চ্যালেঞ্জ বিরোধী এই দলের জন্য।

১৯৯৮ সাল থেকে সোনিয়া কংগ্রেস প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এখন তার বয়স ৭১ বছর। আজ শনিবার আনুষ্ঠানিকভাবে সভাপতির দায়িত্ব নেবেন রাহুল। নেহরু-গান্ধী পরিবারের ষষ্ঠ সদস্য হিসেবে রাহুল কংগ্রেস প্রধানের আসনে বসবেন।

তবে কংগ্রেসের মুখপাত্র রনদ্বীপ সূর্যবালা বলেছেন, সোনিয়া গান্ধী কংগ্রেসের প্রেসিডেন্ট পদ থেকে অবসর নিয়েছেন। রাজনীতি থেকে নয়।

এ/এসআর

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
গাজা ও রাশিয়ায় পারমাণবিক বোমা ফেলার আহ্বান মার্কিন কংগ্রেসম্যানের 
কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলে সম্বোধন, বিপাকে কংগ্রেস নেত্রী
ব্যায়াম করতে গিয়ে ফাটল কপাল, চার সেলাই নিয়ে ফিরলেন মমতা
X
Fresh