• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্প আন্তর্জাতিক মাস্তান : মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ ডিসেম্বর ২০১৭, ২১:৪৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আন্তর্জাতিক মাস্তান ও খলনায়ক হিসেবে বর্ণনা করেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় প্রেক্ষিতে আজ শুক্রবার কুয়ালালামপুরে মার্কিন দূতাবাসের সামনে এক বিক্ষোভে এমন মন্তব্য করেছেন তিনি। খবর রয়টার্সের।

মালয়েশিয়ার বিরোধীদলীয় জোটের চেয়ারম্যান মাহাথির বলেন, সব ধরনের শক্তি প্রয়োগ করে হলেও অবশ্যই ট্রাম্পকে ঠেকাতে হবে।

তিনি বলেন, আজ আমরা একজন আন্তর্জাতিক মাস্তানকে দেখছি। ট্রাম্প, আপনি যান, গিয়ে নিজের মতো কাউকে খুঁজে বের করুন। এ সিদ্ধান্ত কেবল মুসলিম ক্ষোভকেই বাড়িয়ে দেবে।

এসময় সব মুসলিম দেশকে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার আহ্বানও জানান মাহাথির। মাহাথির বলেন, এ খলনায়ক যিনি কিনা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, তাকে ঠেকাতে আমাদেরকে অবশ্যই আমাদের সব ক্ষমতা ব্যবহার করতে হবে।

মালয়েশিয়ার আরেক বিরোধী নেতা মুহিউদ্দিন ইয়াসিন যুক্তরাষ্ট্রে পরিকল্পিত বিনিয়োগ না করার জন্য দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

এর আগে গেলো সপ্তাহে ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধিতা করার জন্য বিশ্বের সকল মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

৬ ডিসেম্বর জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয় যুক্তরাষ্ট্র। প্রেসিডেন্ট ট্রাম্পের ওই ঘোষণায় ইসরায়েলে মার্কিন দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে জেরুজালেমে নিয়ে যাওয়ারও প্রস্তাব করা হয়। এরপর থেকেই মূলত বিশ্ব নেতাদের বিশেষ করে মুসলিম দেশগুলোর নেতাদের তোপের মুখে পড়েন প্রেসিডেন্ট ট্রাম্প।

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh