• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফিলিস্তিনের পাশে দাঁড়াতে প্রস্তুত তেহরান

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ ডিসেম্বর ২০১৭, ০৯:১০

গাজায় ইসরায়েলের বিরুদ্ধে লড়াইরত ফিলিস্তিনি গ্রুপগুলোকে সমর্থন দিতে প্রস্তুত রয়েছে ইরান। এ কথা জানিয়েছেন ইরানের বিপ্লবী গার্ডের কমান্ডার কাসেম সোলেইমানি। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়া কয়েকদিন পর তিনি এ মন্তব্য করলেন। আর এমনটাই জানিয়ে খবর প্রকাশ করেছে মধ্যপ্রাচ্য বিষয়ক নিউ আরব।

বিপ্লবী গার্ডের ওয়েবসাইট সেফাহ নিউজের সূত্রে জানা গেছে, জেরুজালেমের আল-আকসা মসজিদ রক্ষার্থে ফিলিস্তিনের বিভিন্ন গোষ্ঠী ও বাহিনীকে সহায়তা দিতে ইরানসহ আঞ্চলিক আরো অনেক যোদ্ধাবাহিনী প্রস্তুত রয়েছে। তবে সোলেইমানি অন্যান্য আঞ্চলিক শক্তি বলতে কাদের বুঝিয়েছেন সেটি স্পষ্টভাবে উল্লেখ করেননি।

জানা যায়, সোমবার আল কুদস বাহিনীর কমান্ডার ও গাজার বিভিন্ন নেতৃবৃন্দের সঙ্গে ফোনালাপে সহায়তার এ প্রস্তাব দেন সোলেইমানি।

এর একদিন আগে ইরান সমর্থিত লেবাননের হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ জেরুজালেমকে পুনরুদ্ধারের জন্য সমন্বিত কৌশল প্রণয়নের মাধ্যমে আঞ্চলিক সকল 'প্রতিরোধ' বাহিনীকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

সোমবার বৈরুতে হাজার হাজার হিজবুল্লাহ কর্মী সমর্থক বিক্ষোভ সমাবেশ করে। তারা 'আমেরিকার মৃত্যু এবং ইসরাইলের মৃত্যু' বলে স্লোগান দেয়। একইসঙ্গে 'জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী', 'জেরুজালেম আমাদের' লেখা ব্যানার প্রদর্শন করে।

এর আগে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হিশামুদ্দিন হুসেইন বলেছেন, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতি ‘মুসলিম বিশ্বের মুখে চপেটাঘাত’মারার শামিল। এর জন্য প্রয়োজনে দেশটির সামরিকবাহিনী প্রস্তুত বলে জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো আরও একটি দেশ
গাজায় এক কবর থেকেই উঠে আসছে শত শত লাশ
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh