• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিজেপি নেতার বিতর্কিত মন্তব্য

জিন্স পরা মেয়েদের কেউ বিয়ে করবে না

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:৪১

ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতারা একের পর এক বিতর্কিত মন্তব্য করে যাচ্ছে। সম্প্রতি এমন এক বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি নেতা সত্যপাল সিং। তিনি ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রীও।

মেয়েদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। একটি অনুষ্ঠানে সত্যপাল সিং দাবি করেছেন, জিন্স পরা মেয়েদের কোনো ছেলেই বিয়ে করবে না৷

তিনি বলেন, বিয়ে একটি সামাজিক অনুষ্ঠান৷ এই ধরনের সামাজিক অনুষ্ঠানে মেয়েরা কেন শাড়ি পরবে? এই নিয়েই প্রশ্ন তোলেন তিনি৷ পাশাপাশি তিনি দাবি করেন, যদি বিয়ের মণ্ডপে কোনো নারী জিন্স পরে আসেন তাহলে সে বিবাহযোগ্য নয়৷ এমনকি কোনো ছেলেই তাকে বিয়ে করবে না বলেও মন্তব্য করেন তিনি৷ এমনকি ওই নারীরা ছেলেদের কাছে অশ্রদ্ধার পাত্রী হয়ে উঠবে৷

নয়াদিল্লির গোরখপুরের মহারানা প্রতাপ শিক্ষা পর্ষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানে এমনই এক বিতর্কিত মন্তব্য করেন সত্যপাল সিং৷ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও৷ এছাড়া শাসকদলের আরো অনেক নেতাই ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তবে কেউই সত্যপালের মন্তব্যের প্রতিবাদ করেননি।

উল্লেখ্য, নারীদের পোশাক নিয়ে এই ধরনের মন্তব্য ভারতে নতুন নয়৷ ধর্ষণকাণ্ড থেকে শুরু করে পুরুষদের উত্তেজিত করাসহ সব কিছুর জন্যই বেশিরভাগ ক্ষেত্রে নারীদের পোশাককেই মনে দায়ী করেন ভারতের অনেকে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাকে কেনার মতো ধনী এখনও তারা হননি’
৫ বছর পর এই প্রথম কাশ্মীরে শোভাযাত্রা-সমাবেশ মোদির
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
X
Fresh