• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

পাকিস্তান এখন কোমায় : ভারতের উত্তেজনায় আগ্রহ নেই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ অক্টোবর ২০১৬, ১৫:০৪ | আপডেট : ০২ অক্টোবর ২০১৬, ২৩:১৩
এবার বাকযুদ্ধে জড়িয়েছে ভারত-পাকিস্তান। ‘সার্জিক্যাল স্ট্রাইক’র পর পাকিস্তানের অবস্থা অস্ত্রোপচার শেষে কোমায় থাকা রোগির মতো, এমন মন্তব্য করলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। আর পাকিস্তান সেনাবাহিনী বলছে, ভারত যে উত্তেজনা ছড়িয়েছে সেটাতে কারো আগ্রহ নেই।  

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের জঙ্গি আস্তানায় ভারতের চালানো ‘সার্জিক্যাল স্ট্রাইক’ প্রসঙ্গে শনিবার মনোহর পারিকর বললেন, ‘সার্জিক্যাল স্ট্রাইক’র দু’দিন পরও পাকিস্তানের কোনো ধারণাই নেই যে কী ঘটেছে। প্রচণ্ড ধাক্কা খেয়েছে তারা। অস্ত্রোপচারের পর অচেতন রোগির মতো পাকিস্তান এখন কোমায় আছে।

অন্যদিকে পাকিস্তানের আইএসপিআর মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল অসীম বাজওয়া সাংবাদিকদের জানান, ভারত যে উত্তেজনা ছড়িয়েছে তাতে কারো আগ্রহ নেই। পাকিস্তান কোনো উত্তেজনা ছড়াতে কিংবা বাড়াতে চায় না। উল্টো ভারতই যুদ্ধ পরিস্থিতি তৈরি করছে।

গেল বৃহস্পতিবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের জঙ্গি আস্তানায় সার্জিক্যাল স্ট্রাইক বা সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানার দাবি করে ভারত। যদিও নিজেদের ভূখণ্ডে ভারতীয় বাহিনীর হামলার দাবি প্রত্যাখ্যান করলেও পাকিস্তান তাদের দুই সেনা নিহত হওয়ার কথা স্বীকার করে। এ ঘটনার পর দু’দেশের মধ্যে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় শনিবার সকালে ভারত ও পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলি হয়। এতে হতাহতের কোনো খবর অবশ্য পাওয়া যায়নি।

এফএস/ এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়