• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জেরুজালেম ইস্যুতে ট্রাম্পকে ‘ভীমরতিগ্রস্ত বৃদ্ধ’ বললেন কিম

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ ডিসেম্বর ২০১৭, ২২:০১

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেছে উত্তর কোরিয়া।

শনিবার এক বিবৃতিতে জেরুজালেম ঘোষণার নিন্দা জানান উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

এ ঘোষণার জন্য ট্রাম্পকে ‘ভীমরতিগ্রস্ত বৃদ্ধ’ বলে মন্তব্য করেছেন কিম। খবর এএফপির।

সাম্প্রতিক সময়ে ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক কর্মসূচি ইস্যুতে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরস্পরকে যুদ্ধের হুমকি দিয়ে আসছেন।

এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি দেয়ায় তার তীব্র সমালোচনা করলেন উত্তর কোরিয়ার নেতা।

জেরুজালেম ইস্যুতে মার্কিন প্রেসিডেন্টের সিদ্ধান্তে এরইমধ্যে বিশ্বব্যাপী নিন্দা ও সমালোচনা শুরু হয়েছে। সেই কাতারে যোগ দিল উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্রের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ বলছে, মানসিকভাবে ‘বিপথগামী ভীমরতিগ্রস্ত বৃদ্ধের’ এ সিদ্ধান্ত একটি সার্বভৌম রাষ্ট্রকে ধ্বংস করে দেয়ার মতো। তার এই অপকর্ম আশ্চর্য হওয়ার মতো কিছু নয়।

ডোনাল্ড ট্রাম্পের ঘোষণাকে উত্তর কোরিয়া ‘বেপরোয়া ও কুকর্ম’ হিসেবে অভিহিত করেছে।

বিবৃতিতে বলা হয়, ট্রাম্পের এই পদক্ষেপ পুরো বিশ্বকে দেখিয়েছে, আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য বিশ্বশান্তি ও নিরাপত্তা ধ্বংস করার জন্য কে দুর্বৃত্ত।

৫ ডিসেম্বর তেলআবিব থেকে জেরুজালেমে মার্কিন দূতাবাস সরিয়ে নেয়ার ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প। ইহুদি রাষ্ট্র ইসরায়েলের রাজধানী হিসেবে জেরুজালেমকে স্বীকৃতি দেন তিনি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
রমজানের আলো নেই জেরুজালেমের রাস্তায়
X
Fresh