• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গুজরাটে প্রথম দফার নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১৩:২২

টান টান উত্তেজনার মধ্যেই আজ শনিবার সকালে ভারতের গুজরাট রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে। খবর ইন্ডিয়া টুডের।

গুজরাটের মোট আসন সংখ্যা ১৮২টি। এর মধ্যে প্রথম দফায় আজ ভোট অনুষ্ঠিত হবে ৮৯টিতে। বাকি ৯৩টি আসনের ভোটগ্রহণ হবে ১৪ ডিসেম্বর। নির্বাচনের ফল প্রকাশ করা হবে ১৮ ডিসেম্বর। একইদিন গেলো মাসে অনুষ্ঠিত হওয়া হিমাচল প্রদেশের ভোটের ফলও প্রকাশিত হবে।

বৃহস্পতিবার নির্বাচনী প্রচারণা শেষ করেছে ক্ষমতাসীন বিজেপি ও বিরোধী দল কংগ্রেস। বিজেপির শেষ দিনের নির্বাচনী প্রচারণার নেতৃত্বে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেসময় আরো উপস্থিত ছিলেন দলের প্রেসিডেন্ট অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিকে ভোট শুরুর মাত্র ১৬ ঘণ্টা আগে শুক্রবার বিকেলে নির্বাচনী ইশতেহার প্রকাশ করে বিজেপি। এটির সমালোচনা করতে ছাড়েনি কংগ্রেস।

অন্যদিকে বিজেপির নির্বাচনী ইশতেহার ঘোষণায় বিলম্ব নিয়ে বৃহস্পতিবার রাতে টুইট করেন রাহুল। সেখানে তিনি বলেন, ইশতেহার প্রকাশ না করে মোদি আসলে গুজরাটের মানুষকে অসম্মান করেছেন।

বিশ্লেষকরা বলছেন, যতই শক্ত ঘাঁটি হোক এবারের নির্বাচনী পরীক্ষায় বিপাকে পড়বে বিজেপি। ঘুরে দাঁড়াতে পারে কংগ্রেস।

বিভিন্ন জরিপ বলছে, নির্বাচনে জিততে অগ্নিপরীক্ষার মুখোমুখি হতে হবে বিজেপিকে।

বিজেপির ফল আশানুরূপ না হলে আগামী বছর কর্ণাটক, রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশের ভোটেও সেটির প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

এ/পিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাকে কেনার মতো ধনী এখনও তারা হননি’
গাজা ও রাশিয়ায় পারমাণবিক বোমা ফেলার আহ্বান মার্কিন কংগ্রেসম্যানের 
কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলে সম্বোধন, বিপাকে কংগ্রেস নেত্রী
ব্যায়াম করতে গিয়ে ফাটল কপাল, চার সেলাই নিয়ে ফিরলেন মমতা
X
Fresh